Logo
Logo
×

সারাদেশ

দলীয় সব পদ হারালেন জমিয়ত নেতা পাশা

Icon

সিলেট ব্যুরো

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২৩, ১০:৪৯ পিএম

দলীয় সব পদ হারালেন জমিয়ত নেতা পাশা

জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় সহসভাপতি সিলেটের মাওলানা শাহীনুর পাশা চৌধুরীর প্রাথমিক সদস্য পদসহ দলীয় সব পদ স্থগিত করেছে তাদের সংগঠন। তিনি সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ-সদস্য। শুক্রবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা শায়খ জিয়া উদ্দিন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নিজে দলীয় শৃঙ্খলাবিরোধী কার্যকলাপের পাশাপাশি দলের অন্যান্য নেতাদের একই রকম কর্মকাণ্ডে প্ররোচিত করার অপরাধে অ্যাডভোকেট শাহীনুর পাশা চৌধুরীর প্রাথমিক সদস্যপদসহ দলীয় সব পদ স্থগিত করা হয়েছে।

শাহীনুর পাশা চৌধুরী বৃহস্পতিবার সন্ধ্যায় বিভিন্ন ইসলামী দলের নেতাদের সঙ্গে গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। পরে তিনি ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জানান, এটা তার ব্যক্তিগত সাক্ষাৎ ছিল, দলীয় নয়।

শাহিনুর পাশা চৌধুরী সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ-সদস্য। গত নির্বাচনে ২০ দলীয় জোটের শরিক হিসাবে ধানের শীষ নিয়ে নির্বাচন করে পরাজিত হন।
উল্লেখ্য, ২০০১ সালের জাতীয় নির্বাচনে সুনামগঞ্জ-৩ আসনে বিএনপির নেতৃত্বাধীন চারদলীয় জোটের প্রার্থী হয়ে পরাজিত হন অ্যাডভোকেট শাহীনূর পাশা চৌধুরী। সেই নির্বাচনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক পররাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদ বিজয়ী হন। সামাদ আজাদের মৃত্যুর পর ২০০৫ সালের উপনির্বাচনে অবশিষ্ট ১ বছর মেয়াদের জন্য শাহীনূর পাশা চৌধুরী সংসদ-সদস্য নির্বাচিত হন। বর্তমানে ওই আসনের এমপি পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম