Logo
Logo
×

সারাদেশ

স্ত্রীকে হত্যায় বরখাস্ত কনস্টেবলের যাবজ্জীবন

Icon

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ২১ নভেম্বর ২০২৩, ১০:১৩ পিএম

স্ত্রীকে হত্যায় বরখাস্ত কনস্টেবলের যাবজ্জীবন

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সুরভী খাতুন (২২) নামে এক গৃহবধূকে হত্যার দায়ে পুলিশ কনস্টেবল থেকে বরখাস্ত হওয়া স্বামী মনিরুল ইসলামকে (৩০) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মোহাম্মদ এরফান উল্লাহ আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত মনিরুল উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের চরকালীগঞ্জ গ্রামের সাহেব আলীর ছেলে।

ওই আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ওয়াচ করনী লকেট এ তথ্য নিশ্চিত করেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৮ নভেম্বর পুলিশ কনস্টেবল মনিরুলের সঙ্গে সিরাজগঞ্জের উল্লাপাড়ার রামকান্তপুর গ্রামের শফিকুল ইসলামের মেয়ে সুরভী খাতুনের বিয়ে হয়; কিন্তু সুরভীকে স্ত্রী হিসেবে মেনে নিতে পারেননি মনিরুল। তার সঙ্গে খারাপ আচরণ ও শারীরিক এবং মানসিক নির্যাতন করতেন তিনি।

২০২০ সালের ২৭ আগস্ট ছুটিতে বাড়িতে আসেন মনিরুল। ওই রাত ৮টার দিকে স্ত্রী সুরভীকে বাবার বাড়ি থেকে ডেকে নিয়ে যান। পরদিন দুপুরে রামকান্তপুর গ্রামের একটি ডোবায় সুরভীর ভাসমান লাশ উদ্ধার করে পুলিশ।

অতিরিক্ত পিপি ওয়াচ করনী লকেট বলেন, ঘটনার পরদিন সুরভীর বাবা শফিকুল ইসলাম বাদী হয়ে উল্লাপাড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার পর পুলিশ আসামিকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে। মনিরুল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্ত্রীকে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেন। এরপর আসামিকে কনস্টেবল পদ থেকে বরখাস্ত করা হয়। তদন্তকারী কর্মকর্তা ২০২১ সালের ১৩ জানুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন এবং ২০২২ সালের ১৯ জানুয়ারি চার্জ গঠন হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম