Logo
Logo
×

সারাদেশ

মর্টার শেল আতঙ্কে নাইক্ষ্যংছড়ি সীমান্তবাসী

Icon

নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) প্রতিনিধি 

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২৩, ১০:২৮ পিএম

মর্টার শেল আতঙ্কে নাইক্ষ্যংছড়ি সীমান্তবাসী

বাংলাদেশ-মিয়ানমার-নাইক্ষ্যংছড়ি সীমান্ত ঘেঁষে বিদ্রোহীগোষ্ঠীকে লক্ষ্য করে হামলা চালিয়ে যাচ্ছে  মিয়ানমার জান্তা সরকার। সীমান্ত ঘেঁষে ওপারে কামানের গোলা নিক্ষেপের পাশাপাশি বিমান থেকে গোলা বর্ষণ করা হচ্ছে বলে সীমান্তবর্তী প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। নাইক্ষ্যংছড়ি সীমান্তের কাঁটাতারের বেড়া ঘেঁষে মিয়ানমার অংশে গত ছয় দিন ধরে অর্ধশতাধিক মর্টার শেলের শব্দ শুনেছেন বাংলাদেশ সীমান্তের পাঁচ গ্রামের হাজারো মানুষ। এতে চরম আতঙ্কে রয়েছে সীমান্তবাসী। শনিবার সকাল থেকে ২০টিরও বেশি মর্টার শেলের শব্দ ভেসে আসে এ এলাকায়।

সীমান্ত এলাকার প্রত্যক্ষদর্শীরা জানায়, ৪৭ ও ৪৮ নম্বর সীমান্ত পিলারের বাংলাদেশের অভ্যন্তর এসব গোলার আওয়াজে কেঁপে উঠছে। নাইক্ষ্যংছড়ি উপজেলার ভাল্লুকখাইয়া এলাকার রাবার শ্রমিকরা ভয়ে কাজ না করেই পালিয়ে এসেছেন। যাদের মধ্যে রয়েছেন স্থানীয় ছব্বির আহমেদ আহমদ, মোস্তাক আহমদ ও এরশাদ হোসেনসহ আরও অনেকে।

সীমান্তে বসবাসকারী আলী আকবর সরওয়ার কামাল বলেন, গুলির শব্দে ঘুমধুম ইউনিয়নের তুমব্রু ও বাইশফাঁড়িসহ ঘুমধুম সীমান্তের কয়েক কিলোমিটার এলাকায় বাংলাদেশে বসবাসকারীদের জীবন ব্যাহত হচ্ছে। মিয়ানমার থেকে শনিবার বেলা ১১টার দিকে যুদ্ধ বিমানে পরপর ছয়টি বোমা নিক্ষেপ করা হয়। 

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোমেন শর্মা বলেন, এটি একান্তই মিয়ানমারের বিষয়। তারা নিজেদের সন্ত্রাস দমনে হয়তো কাজ করছে। ১১ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মো. সাহল আহমদ নোবেল বলেন, বিজিবি সীমান্তে নিয়মিত টহল দিচ্ছে, সতর্ক রয়েছে। সীমান্ত এলাকায় বসবাসকারীদের সতর্ক করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম