Logo
Logo
×

সারাদেশ

হাই-টেক পার্কে কর্মসংস্থানের সুযোগ হয়েছে: পলক

Icon

সিংড়া (নাটোর) প্রতিনিধি

প্রকাশ: ১১ নভেম্বর ২০২৩, ১০:৩৬ পিএম

হাই-টেক পার্কে কর্মসংস্থানের সুযোগ হয়েছে: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সারা দেশে স্থাপিত হাই-টেক পার্কসহ তথ্যপ্রযুক্তির স্থাপনাগুলো তরুণ-তরুণীদের কর্মসংস্থানে মুখর হয়ে উঠেছে। দেশের ৬৪টি জেলায় শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার প্রতিষ্ঠা করা হবে। এসব সেন্টারে ১০ লাখ তরুণ-তরুণীকে প্রশিক্ষণ প্রদান করা হবে এবং এসব সেন্টারে পাঁচ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে।

শনিবার নাটোরের সিংড়ার হাই-টেক পার্ক চত্বরে ডিজিটাল সেন্টারের ১৩ বছর পূর্তি উদ্যাপন এবং বাংলাদেশ-ভারত ডিজিটাল সেবা ও কার্যক্রম প্রশিক্ষণকেন্দ্র, শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার ও হার পাওয়ার প্রকল্পের অধীনে প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী একথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাটোর জেলা প্রশাসক আবু নাছের ভূঞা। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন এটুআই তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রকল্প পরিচালক মামুনুর রশীদ ভূঞা, নাটোরের পুলিশ সুপার তারিকুল ইসলাম, এটুআই প্রকল্প ব্যবস্থাপক মাজেদুল ইসলাম, সিংড়ার ইউএনও মাহমুদা খাতুন, পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, শেরকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ লুৎফুল হাবিব রুবেল প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম