Logo
Logo
×

সারাদেশ

অনিয়ম-দুর্নীতির অভিযোগ

মদনের ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

Icon

মদন (নেত্রকোনা) প্রতিনিধি

প্রকাশ: ১০ নভেম্বর ২০২৩, ১০:০৩ পিএম

মদনের ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

দুস্থদের চাল আত্মসাৎসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় নেত্রকোনার মদন উপজেলার নায়েকপুর ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুসলেহ উদ্দিন ভূঁইয়াকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ ইউপি শাখা-১ থেকে ৭ নভেম্বর তাকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করেছেন।

জানা গেছে, ২০০৩ থেকে ২০১১ সালের জুন পর্যন্ত নায়েকপুর ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন মুসলেহ উদ্দিন ভূঁইয়া। সেই সময়েও তার বিরুদ্ধে অগণিত অনিয়ম-দুর্নীতির অভিযোগ ছিল।

নির্বাচিত হওয়ার পর থেকেই অনিয়ম, দুর্নীতি ও বেপরোয়া কর্মকাণ্ডে অতিষ্ঠ ইউনিয়নের সাধারণ জনগণ থেকে শুরু করে কর্মকর্তা-কর্মচারীরা। সব ধরনের সেবার জন্য তিনি ফি নির্ধারণ করেছিলেন। প্রকৃত সুবিধাভোগীদের বাদ দিয়ে টাকার বিনিময়ে ধর্ণাঢ্য ব্যক্তিদের নামে বিভিন্ন ভাতা দেওয়ায় প্রকৃতি সুবিধাভোগীরা সরকারের সহায়তা থেকে বঞ্চিত হচ্ছিল। এসব বিষয় উল্লেখ করে ইউপি সদস্য হাদিস মিয়া, এলাই মিয়া ও সেলিম মিয়াসহ কয়েকজন ভুক্তভোগী ২০২৩ সালের জুন মাসে লিখিত অভিযোগ দেন।

গত ঈদুল ফিতরে দুস্থদের বরাদ্দের চাল চেয়ারম্যান মুসলেহ উদ্দিন ভূঁইয়া তার নিজস্ব লোকজন দিয়ে মাস্টার রোলে ভুয়া টিপসই দিয়ে লুটপাট করেন। পরে ৮৭ জন দুস্থর চাল আত্মসাৎ করায় চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসক বরাবর প্রতিবেদন দাখিল করেন ইউএনও।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম