Logo
Logo
×

সারাদেশ

ঢাকা জেলায় সেবা সহজ করতে ‘মাইগভ প্ল্যাটফরম’ চালু  

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৯ নভেম্বর ২০২৩, ০২:০২ পিএম

ঢাকা জেলায় সেবা সহজ করতে ‘মাইগভ প্ল্যাটফরম’ চালু  

সেবা সহজ করতে ‘মাইগভ প্ল্যাটফরম’ চালু। ছবি: সংগৃহীত

ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে সেবাগ্রহণ পদ্ধতি সহজীকরণের লক্ষ্যে ‘মাইগভ প্ল্যাটফরম’ চালু করা হয়েছে। এতে ৫৯ ধরনের অনলাইন আবেদন গ্রহণ ও নিষ্পত্তি প্রক্রিয়াসম্পন্ন করতে পারবেন সেবাপ্রত্যাশীরা।    

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান মাইগভ ডিজিটাল প্ল্যাটফরমে ডিজিটাল সেবাসমূহের স্মার্ট যাত্রার শুভ উদ্বোধন করেন। 

এ সময় সভাপতি হিসাবে ঢাকা জেলার সম্মানিত অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী হাফিজুল আমিন উপস্থিত ছিলেন। 

এই প্লাটফরমের সুবিধাগুলো হচ্ছে— অত্যাবশ্যকীয় পণ্যের ডিলিং লাইসেন্স, ডুপ্লিকেট লাইসেন্স ও লাইসেন্স নবায়ন আবেদনের মোট ৫১টি সেবা, ক্ষুদ্র নৃগোষ্ঠী প্রত্যয়ন/সনদপ্রাপ্তির আবেদন, বীর মুক্তিযোদ্ধা সন্তান/নাতি/নাতনিদের প্রত্যয়নের আবেদন, পরীক্ষাকেন্দ্র স্থাপনের অনুমতির আবেদন, শিক্ষা প্রতিষ্ঠানের প্রিসাইডিং অফিসার নিয়োগের আবেদন, অ্যাডহক কমিটিতে অভিভাবক সদস্য মনোনয়নের আবেদন, এনজিওসমূহের প্রকল্প বাস্তবতা সম্পর্কিত প্রত্যয়নপত্রের জন্য আবেদন, শিক্ষানুরাগী ব্যক্তি মনোনয়নের আবেদন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান নতুনভাবে স্থাপনের জন্য/পাঠদানের জন্য দূরত্ব সনদের আবেদন।

প্রসঙ্গত স্মার্টসেবাসমূহ চালুর উদ্দেশ্য হলো— স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এবং স্মার্ট নাগরিক তৈরিতে ভূমিকা রাখা, জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়া, পেপারলেস অফিসের দিকে ধীরে ধীরে এগিয়ে যাওয়া, কম সময়ে ও কম খরচে সর্বোচ্চ সেবা নিশ্চিত করা, সরকারি কোষাগারে অর্থ (সার্ভিস ফি / ভ্যাট / অগ্রিম কর) অনলাইনে প্রদান নিশ্চিত করা।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম