Logo
Logo
×

সারাদেশ

ভুল ইনজেকশন পুশ, ধামরাইয়ে প্রসূতি ও নবজাতকের মৃত্যুর অভিযোগ

Icon

ধামরাই (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ০৫ নভেম্বর ২০২৩, ০৫:১৯ এএম

ভুল ইনজেকশন পুশ, ধামরাইয়ে প্রসূতি ও নবজাতকের মৃত্যুর অভিযোগ

ঢাকার ধামরাইয়ে ভুল ইনজেকশন পুশে নবজাতকসহ এক প্রসূতির মৃত্যুর অভিযোগ ওঠেছে। পৌর শহরের লাকুরিয়া পাড়ার ধানসিঁড়ি আবাসিক প্রকল্পের মমতাজ ম্যাটস অ্যান্ড মেডিকেল টেকনোলজি কলেজ হাসপাতালের বিরুদ্ধে এ অভিযোগ ওঠেছে। এ ঘটনায় হাসপাতালে তালা দিয়েছেন ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী।

মারা যাওয়া প্রসূতির নাম সুরাইয়া আক্তার মিতু। তার স্বামীর নাম মৃদুল হাসান। তারা গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বহুড়িয়া ইউনিয়নের বানুইপাড়া গ্রামের বাসিন্দা।

প্রসূতির স্বামী মৃদুল হাসান জানান, ডেলিভারি করানোর জন্য আমার স্ত্রীকে মমতাজ হাসপাতালে নেওয়ার পর তারা দ্রুত একটি ইনজেকশন পুশ করে আমার স্ত্রীর শরীরে। এর পরপরই  তার প্রচন্ড খিচুনি ওঠে। ততক্ষণে আমার স্ত্রী মৃত্যুর কোলে ঢলে পড়ে। এরপর আমার স্ত্রীকে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় ওই হাসপাতাল কর্তৃপক্ষ।

এ ব্যাপারে হাসপাতালের পরিচালক মোহাম্মদ মামুন জানান, ওই প্রসূতির অবস্থা বেশি খারাপ হওয়ায় তাকে কোনো চিকিৎসা না দিয়ে উন্নত চিকিৎসার জন্য এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রোগীর খিচুনি বেশি থাকায় এনাম মেডিকেল কলেজ হাসপাতালেও তার কোনো চিকিৎসা করা হয়নি। ওই হাসপাতালেই তার মৃত্যু হয়েছে। অথচ মৃত্যুর দায় চাপানো হচ্ছে আমাদের হাসপাতালের ওপর।

ধামরাইয়ের সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আমিনুল ইসলাম জানান, মমতাজ ম্যাটস অ্যান্ড মেডিকেল টেকনোলজি কলেজ হাসপাতালে ভুল ইনজেকশনে নবজাতকসহ এক প্রসূতির মৃত্যুর অভিযোগ আমিও পেয়েছি। তদন্তসাপেক্ষে এ ব্যাপারে অবশ্যই যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম