Logo
Logo
×

সারাদেশ

রামেকে ডেঙ্গুতে দুই নারীর মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৯৩

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ০৪ নভেম্বর ২০২৩, ০৪:৪২ পিএম

রামেকে ডেঙ্গুতে দুই নারীর মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৯৩

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় দুই নারীর মৃত্যু হয়েছে। তারা দুইজনই গৃহিণী। এ নিয়ে রামেক হাসপাতালে চলতি ডেঙ্গু মৌসুমে মোট ২৮ জনের মৃত্যু হলো। বর্তমানে আরও ১৯৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

রামেক হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যাওয়া দুজনের মধ্যে একজনের নাম শেফালী খাতুন (৫৫)।তার গ্রামের বাড়ি রাজশাহীর গোদাগাড়ী উপজেলায়। অপরজনের নাম সখিনা বেগম (৫৫)। তার গ্রামের বাড়ি নাটোরের লালপুরে।

শনিবার দুপুরে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফএম শামীম আহাম্মদ দুজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

তিনি আরও জানান, ডেঙ্গু পজিটিভ শেফালী খাতুনের কোনো ভ্রমণ ইতিহাস ছিল না। এই রোগী চারদিন ধরে জ্বরে ভুগছিলেন এবং সঙ্গে বমিও ছিল। তাকে গত ১ নভেম্বর রাত ৮টার দিকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে পরে আইসিইউতে স্থানান্তর করা হয়। কিন্তু সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাত ৩টার দিকে তার মৃত্যু হয়।

এছাড়া সখিনারও কোনো ভ্রমণ ইতিহাস ছিল না। এই রোগী দুদিন ধরে জ্বরে ভুগছিলেন। সেই সঙ্গে বমি করছিলেন। অবস্থা বেগতিক হওয়ার পর তাকে গত ২ নভেম্বর রাত ১০টার দিকে রামেক হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল। কিন্তু রোগীর অবস্থা সঙ্কটাপন্ন ছিল। শুক্রবার রাত ৩টার দিকে ডেঙ্গু ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রামেক হাসপাতাল সূত্র জানায়, এ নিয়ে হাসপাতালে চলতি মৌসুমে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট ২৮ জনের মৃত্যু হলো। বর্তমানে হাসপাতালে আরও ১৯৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছেন ৪৮ জন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম