Logo
Logo
×

সারাদেশ

অভয়নগরে চরমপন্থি বিপ্লব হত্যা

তিনজনের আমৃত্যু ও তিনজনের যাবজ্জীবন

Icon

যশোর ব্যুরো

প্রকাশ: ৩০ অক্টোবর ২০২৩, ১০:১৭ পিএম

তিনজনের আমৃত্যু ও তিনজনের যাবজ্জীবন

যশোরের অভয়নগরের চরমপন্থি সদস্য এনামুল হক বিপ্লব হত্যা মামলায় তিনজনকে আমৃত্যু ও অপর তিনজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। তাদেরকে অর্থদণ্ডও দিয়েছেন আদালত। অভয়নগরের শংকরপাশা গ্রামের আবুল হোসেন গাজীর ছেলে উজ্জল হোসেনকে খালাস দিয়েছেন আদালত। অতিরিক্ত জেলা ও দায়রা জজ তাজুল ইসলাম রোববার এ রায় দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পিপি আসাদুজ্জামান।

আমৃত্যু যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- অভয়নগর বর্ণি গ্রামের মতিয়ার রহমান ফকিরের ছেলে মুরাদ ফকির, মৃত ছলেমান মোল্লার ছেলে ইরাফ আলী মোল্লা ও মৃত হরমুজ বিশ্বাসের ছেলে আনোয়ার হোসেন বিশ্বাস।

এছাড়া যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- নড়াইল সদরের দিঘীরপাড় গ্রামের খালেক ওরফে মালেক মোল্লার ছেলে আনারুল ইসলাম, হরিশপুর গ্রামের মতলেব মোল্লার ছেলে রুবেল হোসেন মোল্লা ও কালীনগর বিছালী গ্রামের মৃত কওছার ফারাজীর ছেলে আলাই ফারাজী ওরফে আলামিন ফারাজী।

২০১৩ সালের ১১ নভেম্বর অভয়নগরের বর্ণী গ্রামের চরমপন্থি দলের সদস্য বিপ্লব তার ছোট মামা শাহাদাৎ মোল্লার সঙ্গে বের হন প্রতিবেশীর বাড়িতে ঘুমানোর উদ্দেশ্যে। পরদিন সকালে পাথালিয়া ক্যাম্পের পুলিশ একটি ধানখেত থেকে বিপ্লবের লাশ উদ্ধার করে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম