Logo
Logo
×

সারাদেশ

পরিচ্ছন্নতাকর্মীদের নিয়ে সমাবেশে আশুলিয়া আ. লীগের সভাপতি!

Icon

মতিউর রহমান ভান্ডারী, সাভার

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৩, ০৯:০৫ পিএম

পরিচ্ছন্নতাকর্মীদের নিয়ে সমাবেশে আশুলিয়া আ. লীগের সভাপতি!

রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শনিবার শান্তি ও উন্নয়ন সমাবেশের আয়োজন করে আওয়ামী লীগ। এতে আশুলিয়া আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন সাভার পৌরসভার চুক্তিভিত্তিক ২৬৭ জন পরিচ্ছন্নতাকর্মী ও সাভার পৌরসভায় নিবন্ধিত ব্যাটারিচালিত রিকশাচালকদের নিয়ে আওয়ামী লীগের সমাবেশে যোগ দেন। 

এ নিয়ে সাভার ও আশুলিয়ার নেতাকর্মীদের মধ্যে বিভিন্ন ধরনের গুঞ্জন সৃষ্টি হয়েছে। আশুলিয়া আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন সাভার পৌর মেয়র হাজী আবদুল গনির ছেলে।

ঢাকা জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক ইমতিয়াজ উদ্দীন আহমেদ যুগান্তরকে বলেন, ঢাকায় আওয়ামী লীগের সমাবেশে যোগ দিতে দলীয় নির্দেশ ছিল। এজন্য দুদিন আগে বেশকিছু নেতাকর্মী নিতে তুহিন প্রতিশ্রুতি দেন। কিন্তু আশুলিয়াতে তার জনপ্রিয়তা না থাকায় তার ডাকে সাড়া দেয়নি কেউ। মূল কথা সমাবেশের লোক জড়ো করতে ব্যর্থ হন তিনি। পরে তিনি তার বাবার পৌর কার্যালয়ের চুক্তিভিত্তিক ও মাস্টাররুলের ২৬৭ জন পরিচ্ছন্নতাকর্মী ও পৌরসভার নিবন্ধিত রিকশাচালকদের নিয়ে ঢাকার সমাবেশে রওনা হন। অথচ তিনি ঢাকা-১৯ আসন থেকে দলীয় নমিনেশন প্রত্যাশী। সম্প্রতি তিনি নির্বাচনের জন্য প্রচারণা চালিয়ে যাচ্ছে। বিষয়টি আসলেই দুঃখজনক।

সাভার পৌরসভার সচিব আব্দুর রউফ যুগান্তরকে বলেন, পরিচ্ছন্নতাকর্মীদের বেতন পরিশোধ করা হয় জনগণের ট্যাক্সের টাকায়, এ কথা সত্য। তবে তারা অফিসিয়ালি ছুটি নিয়ে যাননি। সম্ভবত নিজ উদ্যোগে মেয়র সাহেবের ছেলের সঙ্গে ঢাকার সমাবেশে যোগ দিয়েছেন।

সাভার পৌরসভার পরিচ্ছন্নতাকর্মীদের সুপারভাইজার আদম আলী যুগান্তরকে বলেন, চুক্তিভিত্তিক ও মাস্টাররুলের পরিচ্ছন্নতাকর্মীসহ পৌরসভার অন্যান্য কর্মচারীরাও আশুলিয়া আওয়ামী লীগের সভাপতি তুহিন ভাইয়ের সঙ্গে আওয়ামী লীগের সমাবেশে যোগ দিয়েছি। তাই আজ পৌর এলাকার বিভিন্ন এলাকা থেকে ময়লা সংগ্রহ করা সম্ভব হয়নি। আগামীকাল থেকে ময়লা অপসারণ করা হবে।

সাভার পৌরসভার মেয়র হাজী আবদুল গনি বলেন, পরিচ্ছন্নতাকর্মীরা বেশিরভাগই ঢাকা-১৯ আসনের ভোটার। সাভার ও আশুলিয়ার ভেদাভেদ নেই। তাই পরিচ্ছন্নতাকর্মীরা সমাবেশে যোগ দিতে পারে।

জনগণের ট্যাক্সের টাকায় পরিচ্ছন্নতাকর্মীদের বেতন পরিশোধ করা হয় তাদের নিয়ে সমাবেশে যোগ দেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করেননি।

এ বিষয়ে তুহিন যুগান্তরকে বলেন, পরিচ্ছন্নতাকর্মীদের সমাবেশে নিয়ে যাওয়ার বিষয়ে আমার কোনো মন্তব্য নেই।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম