Logo
Logo
×

সারাদেশ

পাঁচতলার কার্নিশে মাদ্রাসার ছাত্র, যেভাবে উদ্ধার

Icon

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২৩, ১০:৫৯ পিএম

পাঁচতলার কার্নিশে মাদ্রাসার ছাত্র, যেভাবে উদ্ধার

ময়মনসিংহের ত্রিশালে ইতকান মাদ্রাসার পাঁচতলা ভবনের জানালার কার্নিশ থেকে ১০ বছরের শিশু মাহিমকে জীবিত উদ্ধার করেছে ত্রিশাল ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস ও মাদ্রাসা সূত্রে জানা যায়, বুধবার সকালে মাহিম তার মায়ের সঙ্গে মাদ্রাসায় আসে। ভবনের ছয়তলায় কনস্ট্রাকশনের কাজ চলছিল। ছয়তলায় সব দিকের জানালার গ্লাস লাগানো হলেও স্যানেটারির কাজ চলমান থাকায় দক্ষিণ দিকের একটি জানালা খোলা ছিল। ওই বাথরুমের কার্নিশের ফাঁকা দিয়ে শিশু মাহিম পাঁচতলায় জানালার কার্নিশে চলে যায়।

নিচে ভবনের নির্মাণ শ্রমিকরা বাহির থেকে বাচ্চাটিকে দেখতে পান। তারা খবর দিলে বাহিরের লোকজন জমে গেলে চিল্লাচিল্লি শুরু হয়। স্থানীয় লোকজন ৯৯৯ নাম্বার ও ফায়ার সার্ভিসে কল দেন। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস শিশুটিকে উদ্ধার করতে আসেন।

মাদ্রাসাতুল ইতকানের সহকারী পরিচালক ইসমাইল হোসেন বলেন, মাহিম আমাদের মাদ্রাসার ছাত্র। সে এর আগেও মাদ্রাসা থেকে দুইবার পালিয়ে ছিল। অভিভাবকদের ছেলেটিকে নিয়ে যেতে বলেছি। তার মা আমাদের অনুরোধ করেন ছেলের বাবা বিদেশ থাকেন। উনি আসা পর্যন্ত থাকুক পরে নিয়ে যাব। পরে আমাদের মাদ্রাসা ১৫ দিনের জন্য বন্ধ হয়ে যায়। মাদ্রাসা খোলার ২০ দিন পর আজ সকালে তার মা মাদ্রাসায় আসেন। আসার পর পড়াশোনা শেষে সকালে ঘুমানোর টাইমে বাচ্চারাসহ আমরাও ঘুমাতে যাই। ওই টাইমে মাহিম লুকিয়ে ছয়তলায় উঠে বাথরুমের কার্নিশের ফাঁকা দিয়ে জানালার কার্নিশে চলে যায়। 

ত্রিশাল ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সাদিকুর রহমান বলেন, আমাদের কাছে ফোন আসলে আমরা বাচ্চাটিতে উদ্ধারের জন্য দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হই। ঝুঁকি নিয়ে পাঁচতলার কার্নিশ থেকে জীবিত অবস্থায় বাচ্চাটিকে উদ্ধার করতে সক্ষম হই।

মাদ্রাসাছাত্র মাহিম পার্শ্ববর্তী গফরগাঁও উপজেলার রসূলপুর গ্রামের প্রবাসী নাজমুল ইসলামের ছেলে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম