Logo
Logo
×

সারাদেশ

মধুখালীতে এতিমখানার টাকা আত্মসাৎ

সমাজসেবার দুই কর্মকর্তাসহ ১৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

Icon

ফরিদপুর ব্যুরো

প্রকাশ: ২০ অক্টোবর ২০২৩, ১০:৩৮ পিএম

সমাজসেবার দুই কর্মকর্তাসহ ১৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

ফরিদপুরের মধুখালীতে সাতটি এতিমখানার সোয়া কোটি টাকার বেশি আÍসাতের অভিযোগে দুই সমাজসেবা কর্মকর্তাসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার দুদকের ফরিদপুর সমন্বিত জেলায় কার্যালয়ে সংস্থাটির উপসহকারী পরিচালক মো. ইমরান আকন বাদী হয়ে মামলাটি করেন। দুদকের ফরিদপুর অফিসের উপ-পরিচালক রেজাউল করিম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার আসামিরা হলেন-মধুখালী উপজেলা সমাজসেবা কর্মকর্তা কল্লোল সাহা, সহকারী সমাজসেবা কর্মকর্তা মো. বাবুল আক্তার মোল্যা। এ ছাড়া খোদাবাসপুর মোমেজান নেছা মাদরাসা ও এতিমখানার সভাপতি মজিবর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ শরীফ, ভূষণা লক্ষণদিয়া এতিমখানা ও লিল্লাহ বোর্ডিংয়ের সভাপতি মোতালেব হোসেন, ওই প্রতিষ্ঠানের ক্যাশিয়ার মোশারফ হোসেন, মাকড়াইল মাজেদা খাতুন এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসার সভাপতি আবুল হাসান ও সাধারণ সম্পাদক রইচ মিয়া, ফায়জিয়া মুসলিম এতিমখানার সাধারণ সম্পাদক মাওলানা মহিউদ্দিন, মধুখালী মহিলা এতিমখানা ও লিল্লাহ বোর্ডিংয়ের সভাপতি জাহাঙ্গীর মিয়া, সাধারণ সম্পাদক মাওলানা শহীদুল্লাহ, গোন্দারদিয়া দারউস সালাম কওমি মাদ্রাসা ও এতিমখানা সাধারণ সম্পাদক আলম বিশ্বাস, সাবেক সহ-সভাপতি হাফিজুর রহমান, ব্যাসদী লাল বানু অরফানেজের সাধারণ সম্পাদক আজিজুর রহমান এবং কোষাধ্যক্ষ আলী আকবর।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে অর্পিত দায়িত্বে অবহেলা ও ক্ষমতার অপব্যবহার করে ২০১৯-২০, ২০২০-২১, ২০২১-২২ ও ২০২২-২৩ অর্থবছরের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সাতটি এতিম খানার এক কোটি ২৮ লাখ ৮৮ হাজার টাকা আÍসাৎ করেছেন।

এ বিষয়ে জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আলী আহসান বলেন, মধুখালীর বিষয়টি শুনেছি। বিস্তারিত জানতে পারিনি।

দুদকের ফরিদপুর অফিসের উপ-পরিচালক রেজাউল করিম বলেন, সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোতে এতিম না থাকা সত্ত্বেও মিথ্যাভাবে এতিম দেখিয়ে ও প্রকৃত এতিম শিক্ষার্থীর সংখ্যার চেয়ে অতিরিক্ত দেখিয়ে টাকা আÍসাৎ করেন তারা। ঘটনার সত্যতা পাওয়ায় তাদের বিরুদ্ধে একটি মামলা করেছে দুদক।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম