Logo
Logo
×

সারাদেশ

মসজিদুল আকসা মুসলমানদের হবেই: ভূমিমন্ত্রী

Icon

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ২০ অক্টোবর ২০২৩, ০৭:৪৩ পিএম

মসজিদুল আকসা মুসলমানদের হবেই: ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, মুসলমানদের জন্য তিনটি স্থান সবচেয়ে গুরুত্বপূর্ণ। যার মধ্যে মক্কা ও মদিনার পরই হচ্ছে মসজিদুল আকসার অবস্থান। কারণ আমাদের নবি হজরত মুহাম্মদ (সা.) সর্বপ্রথম মসজিদুল আকসার দিকে ফিরে নামাজ আদায় করেছেন এবং মেরাজসহ ইসলামের অনেক মৌলিক বিষয় মসজিদুল আকসার সঙ্গে জড়িত। ফিলিস্তিনের জন্য সবাই দোয়া করেন। একদিন মসজিদুল আকসা মুসলমানদের হবেই, কেউ মুসলমানদের আটকাতে পারবে না।

শুক্রবার নিজ নির্বাচনি এলাকা আনোয়ারা উপজেলাধীন সিইউএফএল হাউজিং কলোনি জামে মসজিদে জুমার নামাজের আগে মুসল্লিদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, অনেকেই নামাজ পড়েন, দাঁড়ি-টুপি রাখেন; কিন্তু মসজিদ থেকে বের হয়ে তারা সব ধরনের অন্যায় কাজের সঙ্গে জড়িয়ে যান। মনে রাখতে হবে একদিন সবাইকে চলে যেতে হবে। তাই নিষ্ঠার সঙ্গে নিজেদের ওপর অর্পিত দায়িত্ব পালন করতে হবে। কারণ আপনার প্রতিটি কর্ম লিপিবদ্ধ হচ্ছে; যার জবাবদিহিতা করতে হবে।

সিইউএফএল কারখানার বিষয়ে মন্ত্রী বলেন, সিইউএফএল এই এলাকার সর্বপ্রথম ইন্ডাস্ট্রি। নানা জটিলতা এবং গ্যাস সংকটের কারণে দীর্ঘদিন ধরে এটি বন্ধ রয়েছে। গ্যাস সংকট সমাধান হয়ে যাবে। 

টানেল উদ্বোধনের বিষয়ে মন্ত্রী বলেন, আগামী ২৮ অক্টোবর প্রধানমন্ত্রী নিজে এসে বঙ্গবন্ধু টানেল উদ্বোধন করবেন৷ তাই প্রধানমন্ত্রীর জনসভায় আপনারা সপরিবারে উপস্থিত হয়ে বঙ্গবন্ধু টানেল নামক এই সুন্দর উপহারের জন্য সবাই প্রধানমন্ত্রীকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাবেন।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী, আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমন, সিইউএফএলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মিজানুর রহমান, ভূমিমন্ত্রীর একান্ত সহকারী সচিব রিদোয়ানুল করিম চৌধুরী সায়েম, সাবেক ভাইস চেয়ারম্যান এমএ হান্নান মনজু চৌধুরী, জেলা পরিষদের সদস্য আলমগীর চৌধুরী, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এমএ মন্নান চৌধুরী, সাধারণ সম্পাদক জসিম উদ্দীন চৌধুরী, ভূমিমন্ত্রীর ব্যক্তিগত সহকারী অ্যাডভোকেট ইমরান হোসেন বাবু, সাংগঠনিক সম্পাদক আব্দুল মালেক, শাহাবুদ্দিন, বরুমছড়া ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শামসুল হক, বৈরাগ ইউনিয়নের চেয়ারম্যান নোয়াব আলী, বারশত ইউনিয়নের চেয়ারম্যান কাইয়ুম শাহ্, রায়পুরের চেয়ারম্যান আমিন শরীফ, চাতরী ইউপি চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী সোহেল, উপজেলা আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক বোরহান উদ্দীন চৌধুরী মুরাদ, শ্রমিক লীগের সহ-সভাপতি মামুনুর রশীদ, সিবিএর সাধারণ সম্পাদক একেএম আমিনুর রহমান রানা, সহ-সভাপতি মোসলেম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, আইন সম্পাদক আনিসুর রহমান জুয়েল, সাবেক সভাপতি আব্দুর রহিম, সিবিএ নেতা আবুল বশর, যুবলীগের আহ্বান শওকত ওসমান প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম