Logo
Logo
×

সারাদেশ

সিজারের সময় প্রসূতির মৃত্যু, ২ চিকিৎসকের বিরুদ্ধে মামলা

Icon

গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২৩, ০৮:৪৫ পিএম

সিজারের সময় প্রসূতির মৃত্যু, ২ চিকিৎসকের বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

সিজারিয়ান অপারেশনে প্রসূতি মৃত্যুর ঘটনা ঘটেছে গাইবান্ধার গোবিন্দগঞ্জের একটি ক্লিনিকে। এ ঘটনায় ওই ক্লিনিকের দুই চিকিৎসকের বিরুদ্ধে গোবিন্দগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।

মামলার বিবরণ থেকে জানা যায়, গোবিন্দগঞ্জ উপজেলার বেড়া বিশুলিয়া গ্রামের বাসিন্দা আবু সাঈদের মেয়ে তানিয়া বেগমের প্রসব বেদনা শুরু হয়। সোমবার রাতে তাকে নিয়ে তার স্বজনরা গোবিন্দগঞ্জের সিটি জেনারেল হাসপাতালে আসেন। পরীক্ষা নিরীক্ষার পর প্রসূতি তানিয়া বেগমের সিজার করা হয়। সিজারে নবজাতককে বাঁচানো গেলেও প্রসূতির মৃত্যু হয়। এতে প্রসূতির স্বজনরা বিক্ষুব্ধ হয়ে ডাক্তারের বিচারের দাবিতে রাতে বিক্ষোভ করেন। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পরে সোমবার রাতেই আবু সাঈদ বাদী হয়ে দুই চিকিৎসক ডা. তৌহিদা ইয়াসমীন সোমা ও ডা. মশিউর রহমান সাদিকের বিরুদ্ধে গোবিন্দগঞ্জ থানায় মামলা দায়ের করেন। তবে কাউকে গ্রেফতার করতে পারেনি।

গোবিন্দগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) বুলবুল আহমেদ জানান, এ ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

ক্লিনিকের চিকিৎসক ডা. তৌহিদা ইয়াসমীন সোমা ও ডা. মশিউর রহমান সাদিক পলাতক এবং মোবাইল বন্ধ থাকায় তাদের বক্তব্য পাওয়া যায়নি।

তবে ক্লিনিকটির ম্যানেজার হাবিবুর রহমান বলেন, সিজারিয়ান অপারেশনে কোনো ভুল হয়নি। ওই নারী আগে থেকেই অসুস্থ ছিলেন। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম