Logo
Logo
×

সারাদেশ

বাঘায় বাইচের নৌকা ডুবি

Icon

বাঘা (রাজশাহী) প্রতিনিধি

প্রকাশ: ১৩ অক্টোবর ২০২৩, ০৬:০৭ এএম

বাঘায় বাইচের নৌকা ডুবি

রাজশাহীর বাঘায় শতবর্ষের নৌকা বাইচ প্রতিযোগিতার প্রথম দিনে একটি নৌকা ডুবে গেছে। এতে বড় ধরনের কোনো ঘটনা ঘটেনি। সাঁতরে প্রতিযোগিরা কিনারে উঠে।

উপজেলার গড়গড়ি ইউনিয়নের বেংগাড়ী পদ্মা নদীর ঘাটে বৃহস্পতিবার থেকে তিন দিনব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতা শুরু হয়। 

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রচন্ড গতিতে কয়েকটি নৌকা পশ্চিম দিক থেকে পূর্ব দিকে আসছিল। এ সময় একটি নৌকা শিমুলতলা ঘাটে আসলে ডুবে যায়। তখন নৌকার মাল্লারা সাঁতরে কিনারে উঠে আসেন। 

নৌকার প্রতিযোগি বেংগাড়ী গ্রামের শরিফুল ইসলাম বলেন, আমরা ১২ জন বৈঠা নিয়ে নৌকা চালাচ্ছিলাম। এ সময় প্রবল স্রোত ও ঢেউয়ের কারণে আমাদের নৌকাটি ডুবে যায়। আমরা সবাই সাঁতরে কিনারে উঠি। তবে আমাদের কারও কোন ক্ষতি হয়নি।

জানা যায়, শত বছরের ঐতিহ্যবাহী গড়গড়ি ইউনিয়ন পরিষদের আয়োজনে বেংগাড়ী পদ্মা নদীর ঘাটে নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করার জন্য নদীর দু’পাড়ে হাজার হাজার মানুষ ভিড় করেন।

প্রতিযোগিতা শেষে বেংগাড়ী বাজার ঘাটে আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিবেন রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বিজয়ীদের জন্য প্রথম পুরুস্কার ১৫০ সিসি মোটরসাইকেল, দ্বিতীয় পুরুস্কার ১০০ সিসি মোটরসাইকেল এবং তৃতীয় পুরুস্কার ৮ সেফটি ফ্রিজ। 

পদ্মা নদীর গড়গড়ি ইউনিয়নের খায়েরহাট হালিম মাষ্টারের ঘাট থেকে বেংগাড়ী বাজার ঘাট পর্যন্ত প্রায় তিন কিলোমিটার এলাকায় প্রথম দিন বড় হাত বৈঠা নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

এছাড়া পর্যায়ক্রমে শ্যালো চালিত, ছোট হাত বৈঠা নৌকা প্রতিযোগিতা, ঘোর দৌঁড় প্রতিযোগিতা, সাংস্কৃতি ও আনন্দ অনুষ্ঠানের মধ্য দিয়ে শনিবার নৌকা বাইচ প্রতিযোগিতা শেষ হবে।

নৌকা বাইচ প্রতিযোগিতা মেলা কমিটি সভাপতি গড়গড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি জানান, শত বছরের গ্রামীণ ঐতিহ্য টিকিয়ে রাখতে মানুষকে আনন্দ দিতেই এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আগামীতে আরো ব্যাপক পরিসরে আয়োজন করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম