Logo
Logo
×

সারাদেশ

রাজশাহীতে ভারতীয় ভিসার জন্য জাল সনদ, আটক ২

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ০৯ অক্টোবর ২০২৩, ১০:২৬ পিএম

রাজশাহীতে ভারতীয় ভিসার জন্য জাল সনদ, আটক ২

ভারতীয় ভিসার জন্য জাল সনদ প্রদান করায় রাজশাহীতে দুইজনকে আটক করেছে পুলিশ। সোমবার দুপুরে নগরীর বর্ণালির মোড়ে রাজশাহীর ভারতীয় ভিসা সেন্টার থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- পাবনার ঈশ্বরদী উপজেলার সিভিলহাট তালতলা এলাকার দেলোয়ার হোসেনের ছেলে মো. জমির হোসেন (৩৪) এবং একই উপজেলার পেয়ারাখালি এলাকার শাহ আলমের ছেলে মো. সুমন (২৫)।

নগরীর বোয়ালিয়া মডেল থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

রাজশাহীর ভারতীয় ভিসা সেন্টারের সুপারভাইজার বিপ্লব কুমার সাহা বলেন, আটক মো. জমির হোসেন এবং মো. সুমন ব্যবসায়ী হিসেবে ৫ বছরের জন্য ভিসার আবেদন করেছিলেন। সোমবার ভিসার আবেদন জমা দিতে আসলে তাদের কাগজপত্র যাচাইবাছাইকালে এগুলো জাল বলে শনাক্ত হয়। তাই তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। তারা জানায়, কামাল নামের এক ভিসা দালালের কাছ থেকে এসব কাগজপত্র পেয়েছেন।

বিপ্লব কুমার সাহা আরও বলেন, এর আগেও তারা জালিয়াতির আশ্রয় নিয়েছেন। তাদের ২ জনের ৬টি করে ১২টি পাসপোর্ট রয়েছে। একাধিকবার তারা ভারত গেছেন। জালিয়াতির মাধ্যমে ভিসা নেওয়ার চেষ্টা করায় তাদের পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে বোয়ালিয়া মডেল থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন বলেন, ভিসার জন্য জাল সনদ ব্যবহারের জন্য ২ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এর পাশাপাশি এই চক্রের সঙ্গে কারা জড়িত সেটিও খুঁজে বের করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম