Logo
Logo
×

সারাদেশ

সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে মহিলা পরিষদের মানববন্ধন

Icon

সিলেট ব্যুরো

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২৩, ১০:২২ পিএম

সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে মহিলা পরিষদের মানববন্ধন

অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী বাংলাদেশ মহিলা পরিষদ দীর্ঘদিন থেকে সাম্প্রদায়িকতার বিষবাষ্প সমাজ থেকে দূর করার লক্ষ্যে দীর্ঘদিন থেকে আন্দোলন চালিয়ে যাচ্ছে। তারই অংশ হিসেবে আসন্ন দুর্গাপূজায় হিন্দু ধর্মাবলম্বীরা যাতে নির্বিঘ্নে তাদের উৎসব পালন করতে পারেন তার জন্য বাংলাদেশ মহিলা পরিষদ সিলেট জেলা শাখার উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

একযোগে সারা দেশব্যাপী ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখুন’ এই স্লোগানকে সামনে রেখে মঙ্গলবার বিকালে কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

জেলা শাখার সভাপতি ছবি রানী হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন পরবর্তী সভায় বক্তব্য রাখেন- সাধারণ সম্পাদক রওশন আরা মুকুল, আন্দোলন সম্পাদক উষা রানী মল্লিক, সহ-সাধারণ সম্পাদক অপর্না গুণ সেবা, সহ-সভাপতি শংকরী শ্যাম চৌধুরী, রীনা কর্মকার।

সভায় বক্তারা বলেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার। ধর্মীয় উৎসব পালন প্রতিটি নাগরিকের সাংবিধানিক অধিকার কিন্তু সেই সাংবিধানিক অধিকার রক্ষার জন্য আমাদেরকে রাস্তায় দাঁড়িয়ে মানববন্ধন করতে হয়। সমাজে পরমতসহিষ্ণুতা নেই বললেই চলে। এটা কোনো সুস্থ সমাজের লক্ষণ নয়। আমরা চাই যে অসাম্প্রদায়িক চেতনায় মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হয়েছিল সেই চেতনায় উজ্জীবিত হয়ে তারা যেন অসাম্প্রদায়িক আচরণ করে। আসন্ন পূজা উৎসবে যাতে কেউ বিঘ্ন সৃষ্টি করতে না পারে তার নিরাপত্তা বিধান করার জন্য প্রশাসনের প্রতি আহবান জানানো হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম