Logo
Logo
×

সারাদেশ

‘যানজট কমাতে সিএমপির সঙ্গে কাজ করবে চসিক’

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ০১ অক্টোবর ২০২৩, ০৯:২১ পিএম

‘যানজট কমাতে সিএমপির সঙ্গে কাজ করবে চসিক’

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, চট্টগ্রামের যানজট নিরসনে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ (সিএমপি) প্রস্তাবনা নিয়ে আসলে, সেই প্রস্তাবনার আলোকে চসিক একসঙ্গে কাজ করবে। সমন্বয় করে কাজ করলে নগরীর যানজট কমানো সম্ভব। বর্তমানে পার্কিং সংকটের কারণে যত্রতত্র গাড়ি দাঁড়িয়ে থেকে শহরে যানজট বাড়াচ্ছে। এ কারণে আমি নগরীতে পে-পার্কিং চালু করতে চাই। এছাড়া ব্যাটারিচালিত রিকশা বর্তমানে সড়ক দুর্ঘটনার বড় কারণ হয়ে দাঁড়িয়েছে, এগুলোকেও নিয়ন্ত্রণে আনতে হবে।

নগরীর ট্রাফিক ব্যবস্থাপনা, পে-পার্কিং চালু, ব্যাটারিচালিত রিকশা নিয়ন্ত্রণ ও সড়কে অপরাধ নিরসনে চসিক মেয়রের সঙ্গে মতবিনিময় করেছে সিএমপি।

রোববার নগরীর টাইগারপাসে অবস্থিত চসিক কার্যালয়ে আয়োজিত সভায় তিনি এসব কথা বলেন।

সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) প্রকৌশলী আবদুল মান্নান মিয়ার নেতৃত্বে প্রতিনিধি দলে ডিসি ট্রাফিক দক্ষিণ এনএম নাসিরুদ্দিন, ডিসি ট্রাফিক উত্তর মো. জয়নুল আবেদীন, ডিসি ট্রাফিক (পশ্চিম) মো. তারেক আহমেদ, ডিসি ট্রাফিক বন্দর মো. মোস্তাফিজুর রহমান, মেয়রের একান্ত সচিব আবুল হাশেমসহ ট্রাফিক বিভাগের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা অংশ নেন।

সভায় ট্রাফিকের পক্ষ থেকে বলা হয়, নগরীর ব্যস্ততম সড়কে অবস্থিত অভিজাত বিপণিবিতান ও স্থাপনায় পর্যাপ্ত পার্কিং না থাকায় বিশৃঙ্খলা দেখা দিচ্ছে। এজন্য পার্কিং কোথায় হবে সেটা নির্ধারণ করা প্রয়োজন। এছাড়া নগরীর যেসব সড়কে আলোকায়নের ঘাটতি আছে সেখানে আলোর ব্যবস্থা করা জরুরি। প্রয়োজনে ফ্লাইওভার ও গুরুত্বপূর্ণ সড়কে ইলুমিনেটিং কালার ব্যবহার করতে হবে। ট্রাফিক বিভাগ দ্রুততম সময়ের মধ্যে একটি প্রস্তাবনা তৈরি করে চসিকের সঙ্গে আলোচনায় বসবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম