Logo
Logo
×

সারাদেশ

আলুর হিমাগারে অভিযান, সংকট সৃষ্টি না করার সতর্কতা

Icon

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১০:৪৭ পিএম

আলুর হিমাগারে অভিযান, সংকট সৃষ্টি না করার সতর্কতা

মাদারীপুরে আলুর বাজার নিয়ন্ত্রণ রাখতে হিমাগারে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি না করার জন্য সতর্ক করা হয়েছে। 

ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর ও সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

মঙ্গলবার দুপুরে শহরের বিসিক শিল্প নগরীতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাঈনুদ্দিনের নেতৃত্বে ‘মাদারীপুর কোল্ড স্টোরেজ’ আলুর হিমাগারে অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত কোল্ড স্টোরেজের আলুর ধারণক্ষমতা ও বড় পাইকারি আলু ব্যবসায়ীরা কী পরিমাণ আলু মজুদ করে রেখেছে তা খতিয়ে দেখে দ্রুত স্টোরেজ থেকে আলু বাজারে বিক্রি করার নির্দেশ দেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাঈনুদ্দিন বলেন, ‘বাণিজ্য মন্ত্রণালয় থেকে আলুর বাজার দর নির্ধারণ করে দেওয়া হয়েছে। বাজারে কোনো পাইকারি ব্যবসায়ী বা সংশ্লিষ্ট কেউ যদি আলুর কৃত্রিম সংকট সৃষ্টি করে তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। বাজার নিয়ন্ত্রণের এ অভিযান চলবে। আলুর সংকট যাতে সৃষ্টি না করা হয় সেজন্য মাদারীপুর কোল্ড স্টোরেজ কর্তৃপক্ষকে সতর্ক করা হয়েছে।’

কোল্ড স্টোরেজের ব্যবস্থাপক মো. আবদুল করিম বলেন, ‘আমাদের কোল্ড স্টোরেজের ধারণক্ষমতা ৯৫ হাজার বস্তা আলু। বর্তমানে এখানে রয়েছে ৬০ হাজার বস্তা। এর মধ্যে ১৫ হাজার বস্তা বীজ। এখান থেকে বাজারে কৃত্রিম সংকট করার সুযোগ নেই।’

এ সময় উপস্থিত ছিলেন- মাদারীপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস ও নিরাপদ খাদ্য অধিদপ্তরের কর্মকর্তারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম