Logo
Logo
×

সারাদেশ

সরকারবিরোধী পোস্ট নিয়ে স্বেচ্ছাসেবক দল-ছাত্রলীগের মারামারি, আহত ৩

Icon

বগুড়া ব্যুরো

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২৩, ০৬:৩৪ পিএম

সরকারবিরোধী পোস্ট নিয়ে স্বেচ্ছাসেবক দল-ছাত্রলীগের মারামারি, আহত ৩

বগুড়ায় ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেওয়াকে কেন্দ্র করে স্থানীয় স্বেচ্ছাসেবক দল ও ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে মারামারির ঘটনা ঘটেছে। এতে এক ছাত্রলীগ কর্মী ও তার বাবা-চাচা আহত হয়েছেন। সোমবার রাতে সদর উপজেলার গোকুল ইউনিয়নের সরলপুর পাইকপাড়ায় এ ঘটনা ঘটে।

এ সময় স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের দুটি মোটরসাইকেলে আগুন দেওয়া হয়। পরে আহতদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রতিবাদে যুবলীগ মঙ্গলবার বিকালে চাঁদমুহাহাট এলাকায় বিক্ষোভ সমাবেশ করেছে।
আহতরা হলেন- বগুড়া সদর উপজেলা ছাত্রলীগের কর্মী আল নোমান (২৬), তার বাবা শফিকুল ইসলাম (৪৮) ও চাচা নূর আলম (৪০)।

স্থানীয় সূত্র জানায়, ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেওয়া নিয়ে স্বেচ্ছাসেবক দল কর্মী মেহেদীর সঙ্গে ছাত্রলীগ কর্মী আল নোমান ও যুবলীগ নেতা রানার মধ্যে ঝগড়া হয়। সোমবার বিকালে গোকুল ইউনিয়ন বিএনপির পক্ষ থেকে জেলা কমিটিতে স্থান পাওয়া চার নেতার সংবর্ধনা সভার আয়োজন করা হয়। এ সময় যুবলীগ নেতা রানা স্বেচ্ছাসেবক দল কর্মী মেহেদীকে হুমকি দেন এবং তাকে পাইকপাড়ায় আসতে বলেন। মেহেদী দলীয় কয়েকজন নেতাকর্মীকে সঙ্গে নিয়ে সেখানে গেলে উভয়ের মধ্যে বাগবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে মেহেদীদের দুটি মোটরসাইকেলে আগুন দিলে মারামারি শুরু হয়।

আহত ছাত্রলীগ কর্মী আল নোমান অভিযোগ করেন, বগুড়ায় বিএনপির রোডমার্চকে কেন্দ্র করে গত কয়েক দিন ধরে স্বেচ্ছাসেবক দলের কর্মী ও সরলপুর গ্রামের বাসিন্দা মেহেদী ফেসবুকে সরকারবিরোধী আপত্তিকর পোস্ট দিয়ে আসছিল। রোববার রাতে তিনি ও যুবলীগ নেতা রানা পাইকপাড়া বাজারে মেহেদীকে এমন আপত্তিকর পোস্ট দিতে নিষেধ করা হয়। তখন মেহেদী ভুল স্বীকার করে চলে যান। কিন্তু সোমবার রাতে গোকুল ইউনিয়ন বিএনপির সভা শেষে মেহেদী ১৫ থেকে ২০টি মোটরসাইকেলে দলীয় লোকজন নিয়ে অতর্কিতভাবে হামলা করে। প্রথমে তাকে (নোমান) চড়থাপ্পড় ও পরে ইট দিয়ে মুখ, মাথা ও পিঠে আঘাত করে। এ সময় বাবা ও চাচা তাকে উদ্ধারে এগিয়ে এলে তাদেরও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করা হয়।

অভিযোগ প্রসঙ্গে জেলা স্বেচ্ছাসেবক দলের দপ্তর সম্পাদক নাদিম মাহমুদ বলেন, স্বেচ্ছাসেবক দলের কয়েকজন পাইকপাড়ায় গেলে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদের সঙ্গে গণ্ডগোল হয়। একপর্যায়ে তারা স্বেচ্ছাসেবক দলের দুটি মোটরসাইকেলে আগুন দেয়।

এ ব্যাপারে বগুড়া সদর থানার পরিদর্শক (তদন্ত) শাহীনুজ্জান শাহীন বলেন, বিএনপির রোডমার্চকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে মারামারি হয়। এতে ছাত্রলীগ কর্মী ও তার বাবা-চাচা আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। মামলা দিলে তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম