Logo
Logo
×

সারাদেশ

তারেক মাসুদের বাড়ির সাইনবোর্ড ভেঙে ফেলল দুর্বৃত্তরা

Icon

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২৩, ১০:৫৮ পিএম

তারেক মাসুদের বাড়ির সাইনবোর্ড ভেঙে ফেলল দুর্বৃত্তরা

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্রকার তারেক মাসুদের গ্রামের বাড়ির সাইনবোর্ডটি ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। ভাঙ্গার নূরপুরের বাড়ির পাশে মহাসড়কে লাগানো সাইনবোর্ডটি লাগানো ছিল। সাইনবোর্ডে লেখা ছিল ‘তারেক মাসুদের বাড়ি'।

সোমবার দুপুরে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) তালাত মাহমুদ শাহানশাহ ও ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়ারুল ইসলাম।

এ বিষয়ে তারেক মাসুদের ভাই বাবু মাসুদ বলেন, সকালে দেখি আমাদের বাড়ির পাশের ঢাকা-গোপালগঞ্জ মহাসড়কে লাগানো ‘তারেক মাসুদের বাড়ি’ সম্বলিত লেখা সাইনবোর্ডটি উপড়ে ফেলানো হয়েছে। কে বা কারা করেছে জানি না। তবে আমাদের  বাড়ি নিয়ে বেশ ষড়যন্ত্র চলছে। প্রশাসনের কাছে দাবি করেন, এ ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।

এ ব্যাপারে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়ারুল ইসলাম বলেন, ঘটনাটি শুনে আমি ঘটনাস্থল পরিদর্শন করা করেছি। তবে এ ব্যাপারে কোনো অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেব।  

প্রসঙ্গত, প্রয়াত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্রকার তারেক মাসুদ ১৯৫৬ সালের ৬ ডিসেম্বর ফরিদপুরের ভাঙ্গার নূরপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তারেক মাসুদ ভাঙ্গার নূরপুর গ্রামের মসিউর রহমান মাসুদ-নূরুন্নাহার দম্পতির ছেলে। তার বাবা ভাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন। পাঁচ ভাই-বোনের মধ্যে তিনিই (তারেক) সবার বড়।

২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা নামক স্থানে বিপরীতমুখী ‘চুয়াডাঙ্গা এক্সপ্রেসের’ একটি বাসের সঙ্গে তারেক মাসুদ ও গণমাধ্যম ব্যক্তিত্ব মিশুক মুনীরকে বহনকারী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়।

এতে ঘটনাস্থলেই নিহত হন তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ পাঁচজন। ঘটনার সময় তারা ‘কাগজের ফুল’-এর শুটিং লোকেশন দেখে ঢাকায় ফিরছিলেন।

‘মুক্তির গান’, ‘মাটির ময়না’, ‘আদম সুরত’, ‘রানওয়ে’সহ বেশ কিছু সাড়া জাগানো চলচ্চিত্র নির্মাণ করেছেন তারেক মাসুদ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম