Logo
Logo
×

সারাদেশ

‘স্মার্ট বাংলাদেশ গড়তে টেকসই পর্যটনে গুরুত্ব দিতে হবে’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২৩, ১১:০৭ পিএম

‘স্মার্ট বাংলাদেশ গড়তে টেকসই পর্যটনে গুরুত্ব দিতে হবে’

স্মার্ট বাংলাদেশ গঠনে টেকসই পর্যটন গড়ার ওপর গুরুত্ব দেওয়ার কথা বলেছেন ট্যুরিস্ট পুলিশের প্রধান ও বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজি হাবিবুর রহমান। 

তিনি বলেন, বিভিন্ন অসুবিধাকে দূরে ঠেলে ভ্রমণকে আরও সুন্দর ও স্মার্ট করতে হবে। বৃহস্পতিবার ট্যুরিস্ট পুলিশ ট্রেনিং সেন্টারের আয়োজনে ‘স্মার্ট গন্তব্যে পর্যটকদের প্রতি স্টেকহোল্ডারদের সমন্বিত আচরণগত দৃষ্টিভঙ্গি' শীর্ষক কর্মশালার উদ্বেধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

গাজীপুর সাফারি পার্ক ট্রাস্ট নিটওয়্যার লিমিটেডের কনফারেন্স রুমে এই কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- টুরিস্ট পুলিশের ডিআইজি আবু কালাম সিদ্দীক, গাজীপুরের জেলা প্রশাসক ফাতে মোহাম্মদ শফিকুল ইসলাম, গাজীপুরের পুলিশ সুপার কাজী শফিকুল আলম, ঢাকা বিভাগীয় বন কর্মকর্তা শারমিন আক্তার, ট্রাস্ট নীটওয়্যার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান ও ম্যানেজিং ডাইরেক্টর খলিল মিয়া ও কামরুল হাসান। 

কর্মশালায় বিষয়বস্তু উপস্থাপন করেন- পুলিশ সুপার ইয়াছমিন খাতুন। সভাপতিত্ব করেন ট্যুরিস্ট পুলিশের ঢাকা রিজিয়নের পুলিশ সুপার ড. আশরাফুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে ট্যুরিস্ট পুলিশ প্রধান হাবিবুর রহমান বলেন, সারাদেশে প্রতিদিন দেড় থেকে দুই লাখ মানুষ ভ্রমণ করেন। গাজীপুর জেলা একটি পর্যটন জেলা। এই জেলার পর্যটন বিকাশে সরকারের পাশাপাশি সব নাগরিককে এগিয়ে আসতে হবে। ট্যুরিস্ট পুলিশের প্রধান কাজ সর্বাবস্থায় পর্যটকের সুরক্ষা দেওয়া। পাশাপাশি তাদের সম্পত্তি ও পরিবেশ রক্ষা করা। ভ্রমণকে কীভাবে আরও সুন্দর করা যায় সেটা নিয়ে সবাইকে কাজ করতে হবে। 

কর্মশালা উদ্বোধনের পর অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অফিস পরিদর্শনে যান। এসময় জিএমপি কমিশনার মাহবুব আলম তাকে ফুলেল শুভেচ্ছা জানান। পরে টুরিস্ট পুলিশ প্রধান জিএমপি কার্যালয় ঘুরে দেখেন। এরপর তিনি গাজীপুরে সাফারি পার্কে যান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম