Logo
Logo
×

সারাদেশ

‘বাংলাদেশের অর্থনীতির রূপকার সাইফুর রহমান’

Icon

সিলেট ব্যুরো

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২৩, ১০:৫৮ পিএম

‘বাংলাদেশের অর্থনীতির রূপকার সাইফুর রহমান’

সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী বলেছেন, এম সাইফুর রহমান বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের অন্যতম রূপকার। রাজনৈতিক জীবনে দেশ ও জাতির উন্নয়নে তিনি অবিস্মরণীয় অবদান রেখে গেছেন। তার জীবনকর্ম থেকে আমাদের অনেক শেখার আছে। নতুন প্রজন্মের সামনে এম সাইফুর রহমানের জীবনকর্ম তুলে ধরতে হবে।

মঙ্গলবার এম সাইফুর রহমানের ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে তিনি এম সাইফুর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে মৌলভীবাজারের দুসাই রিসোর্ট সংলগ্ন এলাকায় ‘এম সাইফুর রহমান স্মৃতি জাদুঘর’-এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ সময় তিনি সাইফুর রহমানের স্মৃতি রক্ষায় গৃহীত প্রকল্পের সফলতা কামনা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য নবাব আলী আব্বাস খান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর অধ্যাপক মোসলেহ উদ্দিন তারেক, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী, উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মো. মহসিন মিয়া (মধু), বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. শাহরিয়ার হোসাইন, বিএনপির সিলেট জেলা শাখার সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সিলেট মহানগর শাখার সভাপতি নাসিম হোসাইন।

সভাপতির বক্তব্যে সাবেক সংসদ সদস্য ও এম সাইফুর রহমান ফাউন্ডেশনে প্রধান পরিচালক এম নাসের রহমান বলেন, এম সাইফুর রহমানের রাজনৈতিক কর্মময় জীবনের স্মৃতি সংরক্ষণের লক্ষ্যে ‘এম সাইফুর রহমান জাদুঘর’ প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়া হয়েছে।

উপস্থিত ছিলেন এম সাইফুর রহমান ফাউন্ডেশনের পরিচালক এম কায়ছার রহমান, এম সফিউর রহমান ও সাইফা রহমান প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম