Logo
Logo
×

সারাদেশ

ইসির অধীনে দায়িত্ব পালনের অভিজ্ঞতা আমাদের রয়েছে: আইজিপি

Icon

বরিশাল ব্যুরো

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৩, ০৬:১৩ পিএম

ইসির অধীনে দায়িত্ব পালনের অভিজ্ঞতা আমাদের রয়েছে: আইজিপি

নির্বাচনকালে পুলিশ নির্বাচন কমিশনের অধীনে দায়িত্ব পালন করে জানিয়ে আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, পুলিশ বাহিনী নির্বাচনকালীন দায়িত্ব দীর্ঘদিন ধরে পালন করে আসছে। এ দায়িত্ব পালনে বাংলাদেশ পুলিশের অভিজ্ঞতা রয়েছে, আমাদের প্রশিক্ষণ রয়েছে, ২ লাখ ১২ হাজার লোকবল রয়েছে, লজিস্টিক রয়েছে, আইনগতভাবে কী করা প্রয়োজন, আমার সীমাবদ্ধতা কী সেই সম্পর্কে সব সদস্যকে ব্রিফ করা আছে। নির্বাচনের সময় নির্বাচন কমিশন আমাদের যে দায়িত্ব অর্পণ করবে সেই দায়িত্ব আমরা আমাদের সব সক্ষমতা দিয়ে পালন করব।

রোববার দুপুরে বরিশাল জেলা পুলিশ লাইনসের ইন সার্ভিস ট্রেইনিং সেন্টারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে পুলিশপ্রধান বলেন, আমরা আমাদের সর্বাত্মক প্রচেষ্টা দিয়ে যেকোনো ধরনের নাশকতা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটানোর পরিস্থিতি মোকাবিলা করতে সক্ষম। 

হবিগঞ্জে পুলিশ সদস্য আহত হওয়ার প্রসঙ্গ তুলে ধরে বলেন, আমি নিজে দেখতে গিয়েছি। সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। আইনশৃঙ্খলা রক্ষা করতে গিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্য আহত হলে পৃথিবীর সর্বাধুনিক চিকিৎসা দেওয়া হবে। আক্রমণকারীদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশপ্রধান জানান, আমরা সার্বক্ষণিকভাবে গোয়েন্দা তথ্য সংগ্রহ করছি। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করছি। জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি। সাধারণ মানুষের কাছ থেকেও সহযোগিতা পাচ্ছি।

মতবিনিময় সভায় ডিআইজি মো. জামিল হাসান, মহানগর পুলিশ কমিশনার (বিএমপি) সাইফুল ইসলাম ও পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

বরিশাল রেঞ্জের পুলিশ কর্মকর্তাদের কল্যাণ সভায় অংশ নিতে শনিবার রাতে বরিশালে আসেন পুলিশ মহাপরিদর্শক। রোববার সকালে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে সভা করেন। এছাড়াও বরিশাল মহানগর, জেলা ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন পরিদর্শন করেন। পুলিশপ্রধান জেলা পুলিশ লাইনে বৃক্ষরোপণও করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম