Logo
Logo
×

সারাদেশ

সরকারি ১৫৫ বস্তা চালসহ গ্রেফতার আ.লীগ নেতাকে দল থেকে বহিষ্কার

Icon

বগুড়া ব্যুরো

প্রকাশ: ২৩ আগস্ট ২০২৩, ১০:৫৫ পিএম

সরকারি ১৫৫ বস্তা চালসহ গ্রেফতার আ.লীগ নেতাকে দল থেকে বহিষ্কার

বগুড়ায় সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির ১৫৫ বস্তা চালসহ গ্রেফতার সদর উপজেলার শেখেরকোলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান দিপুকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বুধবার বিকালে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সুফিয়ান শফিক ও সাধারণ সম্পাদক মাফুজুল ইসলাম রাজ স্বাক্ষরিত চিঠিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

অভিযোগে জানা গেছে, আওয়ামী লীগ নেতা মোখলেছুর রহমান দিপু, ফেরদৌস আলম ও আলম প্রামাণিক বগুড়া সদরের লাহিড়ীপাড়া ইউনিয়নের কমলপুর গ্রামে মীর সেমি অটো রাইস মিল অ্যান্ড কালার সার্টার মিলের গুদাম ভাড়া নেন। সেখানে তারা চাল ব্যবসা করেন। গত রোববার রাত প্রায় ৩টার দিকে সদর থানা পুলিশ গোপনে খবর পেয়ে ওই গুদামে অভিযান চালায়। সেখান থেকে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ৩০ কেজি ওজনের ১৫৫ বস্তায় থাকায় চার হাজার ৬৫০ কেজি চাল জব্দ করা হয়; যার মূল্য এক লাখ ৩৯ হাজার ৫০০ টাকা।

এ সময় অবৈধভাবে সরকারি চাল মজুদের অভিযোগে মোখলেছুর রহমান দিপু ও ফেরদৌস আলমকে গ্রেফতার করা হয়। অপর মালিক আলম প্রামাণিক পালিয়ে যান।

সোমবার সকালে সদর থানার এসআই নুর জাহিদ সরকার তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন।

অভিযোগ রয়েছে, দিপু দলীয় ক্ষমতাবলে তার ইউনিয়নে হতদরিদ্রদের মাঝে বিতরণ ও বিক্রি করা সরকারি চাল গোপনে কেনাবেচা করে আসছেন।

বুধবার সন্ধ্যায় বগুড়া সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান শফিক জানান, সংগঠনের নীতি-নৈতিকতা বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকায় সদর উপজেলা আওয়ামী লীগের আওতাধীন শেখেরকোলা ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান দিপুকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। পরবর্তী সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য জেলা আওয়ামী লীগের মাধ্যমে কেন্দ্রে সুপারিশ পাঠানো হচ্ছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম