Logo
Logo
×

সারাদেশ

প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে বিক্ষোভ, সংঘর্ষে আহত ১০ 

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ২৩ আগস্ট ২০২৩, ১০:৪৩ পিএম

প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে বিক্ষোভ, সংঘর্ষে আহত ১০ 

রাজশাহীর মোহনপুরের কেশরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন এলাকাবাসী। তার আগে বিক্ষুব্ধ লোকজন প্রধান শিক্ষককে ভেতরে রেখে বাইরে থেকে তালা মেরে দেন। এ ঘটনার জেরে সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন। 

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার বেলা ১১টার দিকে বিক্ষুব্ধ এলাকাবাসী প্রধান শিক্ষক শফিকুল ইসলামের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। এর আগে তারা প্রধান শিক্ষককে তার কক্ষে তালাবদ্ধ করে রাখেন।

প্রধান শিক্ষকের দুর্নীতি অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ তুলে এলাকাবাসী তার অপসারণ দাবিতে স্লোগান দেন। বিক্ষোভকারীরা কিছু সময়ের জন্য রাজশাহী-নওগাঁ মহাসড়কে অবরোধ সৃষ্টি করেন।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মোহনপুর থানা পুলিশ দুপুর ১২টার দিকে কেশরহাট পৌঁছান। পুলিশ অবরোধকারীদের অনুরোধ করে প্রধান শিক্ষককে মুক্ত করেন। এর কিছুক্ষণ পর প্রধান শিক্ষকের পক্ষে ঘটনাস্থলে গিয়ে মহসিন আলী, মোনারুল ইসলাম ও আক্তারুজ্জামান দলবল নিয়ে গিয়ে বিক্ষোভকারীদের ওপর হামলা চালায়। এ সময় দুই পক্ষে সংঘর্ষ বেধে গেলে হাবিবুর রহমান মিঠু কাজী, মহসিন আলী, মোনারুল ইসলামসহ ১০ জন আহত হন। আহতদের মোহনপুর উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। 

কেশরহাট হাইস্কুলের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম বলেন, হঠাৎ করেই কিছু লোক এসে আমাকে তালাবদ্ধ করে রাখে। আমাকে অপসারণের দাবিতে মহাসড়কে বিক্ষোভ করে। এ সময় মারামারিতে কয়েকজন আহত হয়েছেন। 

মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরিদাস মন্ডল বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিষয়টি নিয়ে মীমাংসার লক্ষ্যে উভয়পক্ষের আলোচনা চলছে। মীমাংসা না হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম