Logo
Logo
×

সারাদেশ

দুর্বৃত্তদের হাতে নষ্ট হলো সাড়ে ৫ বিঘা জমির কলাগাছ

Icon

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

প্রকাশ: ২৩ আগস্ট ২০২৩, ০৯:০৩ পিএম

দুর্বৃত্তদের হাতে নষ্ট হলো সাড়ে ৫ বিঘা জমির কলাগাছ

ঈর্ষা মানেই ধ্বংসের চিন্তা। বৃক্ষ-ফসল কিছুই রেহায় পায় না এ থেকে। ঈশ্বরদী উপজেলার লক্ষ্মীকুন্ডা ইউনিয়নের চরকুড়ুলিয়া গ্রামে কৃষকের কয়েক বিঘা জমির কলাগাছ কেটে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে।
 

বুধবার সকালে গ্রামে ৩ জন কৃষকের ক্ষেতে কলার গাছগুলো কাটা দেখতে পান কৃষকরা। এতে ৩ জন কৃষকের কয়েক লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

চর কুড়ুলিয়া গ্রামের মৃত আত্তার মালিথার ছেলে আলাউদ্দিন মালিথার ৩ বিঘা, একই এলাকার মৃত সাবের মালিথার ছেলে সাকাত মালিথার দেড় বিঘা ও পাবনা সদর উপজেলার হেমায়েতপুরের গাফুরিয়াবাদ এলাকার আলাই মুল্লিকের ছেলে সেলিম মুল্লিকের এক বিঘা জমির কলাগাছ কেটে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা।

ক্ষতিগ্রস্ত কৃষকরা জানান, মঙ্গলবার সারারাত বৃষ্টি হওয়ায় বুধবার সকালে তারা ক্ষেত দেখতে জমিতে যান। এ সময় কলার গাছগুলো কাটা দেখতে পান। কলার গাছগুলো ধারালো অস্ত্রের সাহায্যে গোড়া থেকে কাটা হয়েছে। বিভিন্নজনের কাছ থেকে ধার-দেনা করে কলার আবাদ করেছিলেন; কিন্তু এখন তারা সবকিছু হারালেন।

কৃষক আলাউদ্দিন মালিথা বলেন, কিছুদিন আগে আমাদের সঙ্গে একই এলাকার কিছু লোকের ঝামেলা হয়। আমার এক চাচা ও চাচাতো ভাইকে তারা কুপিয়ে হত্যার চেষ্টা করেছিল। বিষয়টি নিয়ে থানায় মামলাও হয়েছে। সেটি নিয়ে এলাকায় ঝামেলা চলছে। এর মাঝেই আমাদের কলার গাছগুলো কাটা হলো।

বিষয়টি ক্ষতিগ্রস্তরা থানায় জানিয়েছেন। এ ব্যাপারে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।


 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম