Logo
Logo
×

সারাদেশ

শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে লড়াই করেছেন খন্দকার আলী আব্বাস

Icon

যুগান্তর প্রতিবেদন, নবাবগঞ্জ

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৩, ১০:৪১ পিএম

শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে লড়াই করেছেন খন্দকার আলী আব্বাস

প্রয়াত বামপন্থি নেতা বাংলাদেশের কমিউনিস্ট রাজনীতির সিংহপুরুষখ্যাত খন্দকার আলী আব্বাসকে শ্রমিক মেহনতী মানুষের ভাগ্যের উন্নয়ন ও সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় তার সহযোগী, সহকর্মী এবং অনুগামীরা বৃহস্পতিবার দুপুরে ঢাকার নবাবগঞ্জের লাল বারান্দাখ্যাত স্থানে তাকে স্মরণ করে আলোচনা সভা করেছেন।

১৭ আগস্ট খন্দকার আলী আব্বাসের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে খন্দকার আলী আব্বাস স্মৃতি রক্ষা পরিষদ প্রগতিশীল ও নির্যাতিত গণমানুষের সংগ্রামের প্রতীক প্রয়াত এই নেতার কবরে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে।

এ সময় উপস্থিত নেতারা বলেন, খন্দকার আলী আব্বাস ছিলেন আজীবন বিপ্লবী। বাংলার মুক্তিকামী কৃষক শ্রমিকের রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তির ও তাদের ভাগ্যের উন্নয়নে চিরদিন সংগ্রাম করেছেন। তার রেখে যাওয়া বিপ্লবী আদর্শকে বুকে ধারণ করে আমাদের এগিয়ে যেতে হবে। আজকের স্মরণ সভায় এই হোক আমাদের অঙ্গীকার।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা করম আলীর সভাপতিত্বে ও ঢাকা জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আজহারুল হকের সঞ্চালনায় স্মরণ সভায় উপস্থিত ছিলেন- সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সৈয়দ ডা. নুরুল ইসলাম, ঢাকা জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি আব্দুল বারেক, নবাবগঞ্জ উপজেলা সম্পাদক আব্দুল জলিল, ওয়ার্কার্স পার্টির নেতা নাসির উদ্দিন বাহার, পীরজাদা শাহ মোহাম্মদ আসাদুল্লাহ, কেন্দ্রীয় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নেতা আবু হাসান টিপু, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নেতা মিজানুর রহমান মোল্লা, শাহাদাত হোসেন খোকন, সাবেক ছাত্রনেতা আবদুল জব্বার, মো. সেকান্দার হোসেন প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম