Logo
Logo
×

সারাদেশ

মানিকগঞ্জে তারেক-মিশুকের মৃত্যুবার্ষিকী পালন

Icon

যুগান্তর প্রতিবেদন, মানিকগঞ্জ

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৩, ০৬:০২ পিএম

মানিকগঞ্জে তারেক-মিশুকের মৃত্যুবার্ষিকী পালন

ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জের জোকা এলাকায় দুর্ঘটনায় নিহত চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরের ১২তম মৃত্যুবার্ষিকীতে মানিকগঞ্জে মানববন্ধন ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার বেলা ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের জোকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। স্মরণ সভা শেষে স্মৃতি ফলকে পুষ্পস্তবক অর্পণ ও বৃক্ষরোপণ করা হয়। 

মানিকগঞ্জ প্রেস ক্লাব, ঢাকা-মানিকগঞ্জ-পাটুরিয়া রেললাইন বাস্তবায়ন আন্দোলন কমিটি, তারেক মাসুদ-মিশুক মুনীর স্মৃতি পরিষদ, রেইনবো থিয়েটার, আলোর পথ, কবি নজরুল-প্রমীলা সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ, তারুণ্য, কাকজোড় গোল্ডেন স্পোর্টিং ক্লাবসহ নানা সংগঠন এ আয়োজনে অংশগ্রহণ করে। 

মানববন্ধনে মানিকগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক অতীন্দ্র চক্রবর্তী বিপ্লবের সভাপতিত্বে বক্তব্য রাখেন- একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি মানিকগঞ্জের সভাপতি অ্যাডভোকেট দীপক কুমার ঘোষ, তারেক মাসুদ-মিশুক মুনীর স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক রিপন আনসারী, ঘিওর উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রাম প্রসাদ সরকার দীপু, বারসিকের জেলা সমন্বয়কারী বিমল রায়, যুগান্তর স্বজন সমাবেশের সদস্য সচিব মো. আতোয়ার রহমান তোহাসহ বিভিন্ন সংগঠনের নেতারা। 

স্মরণ সভায় বক্তারা স্মৃতি ফলক স্থানে তারেক মাসুদ-মিশুক মুনীরের ভাস্কর্য নির্মাণ, ঢাকা-মানিকগঞ্জ-পাটুরিয়ায় রেললাইন নির্মাণ, মহাসড়ক চার লেনে উন্নীতকরণ ও মহাসড়কে দুর্ঘটনারোধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান। 

২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জের শিবালয় উপজেলার শালজানা গ্রামে ‘কাগজের ফুল’ চলচ্চিত্রের শুটিং স্পট দেখে ঢাকায় ফিরছিলেন তারেক মাসুদ, মিশুক মুনীরসহ তাদের সহকর্মীরা। দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ঘিওরের জোকা এলাকায় তাদের বহনকারী মাইক্রোবাসের সঙ্গে চুয়াডাঙ্গা থেকে ছেড়ে আসা বিপরীতমুখী ডিলাক্স পরিবহণের একটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে তারেক মাসুদ, মিশুক মুনীরসহ পাঁচজন ঘটনাস্থলেই নিহত হন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম