Logo
Logo
×

সারাদেশ

রাজশাহীতে ‘নো হেলমেট নো ফুয়েল’ ব্যবস্থা চালু

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ১১ আগস্ট ২০২৩, ০৯:৩১ পিএম

রাজশাহীতে ‘নো হেলমেট নো ফুয়েল’ ব্যবস্থা চালু

রাজশাহী মহানগরীতে ‘নো হেলমেট নো ফুয়েল’ ব্যবস্থা চালু করা হয়েছে। মহানগরীর ফিলিং স্টেশনগুলোতে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) পক্ষ থেকে প্ল্যাকার্ড ও সচেতনতামূলক বোর্ড ঝুলানো হয়েছে। তাতে স্লোগান লেখা হয়েছে- ‘আপনার সচেতনতাই বাঁচাতে পারে আপনার ও আপনার পরিবারের জীবন।’

রাজশাহী মহানগর পুলিশ ৯ আগস্ট থেকে নগরীতে এ সচেতনতামূলক কর্মসূচি শুরু করেছে। সড়ক দুর্ঘটনায় প্রাণহানিসহ সহায় সম্পদের ক্ষতি এড়াতে পুলিশ মাসব্যাপী এ কর্মসূচি বাস্তবায়ন করছে। রাজশাহী মহানগর ফিলিং স্টেশন মালিক সমিতিও পুলিশের এই সচেতনতামূলক পদক্ষেপকে স্বাগত জানিয়েছে।

এদিকে ‘নো হেলমেট নো ফুয়েল’ কর্মসূচির পাশাপাশি আরএমপি ট্রাফিক বিভাগ ও সব থানা, ফাঁড়ি এবং ডিবি পুলিশ হেলমেট ছাড়া মোটরসাইকেল চালানো, মোটরসাইকেলে তিনজন আরোহণ এবং বেপরোয়া বাইকারদের বিরুদ্ধে জোরালো অভিযান শুরু করেছে। নগরীতে গত তিনদিনে রেজিস্ট্রেশনবিহীন শতাধিক মোটরসাইকেল আটক এবং সড়ক আইন পালন না করায় সংশ্লিষ্ট  চালকদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ অব্যাহত রাখা হয়েছে। ক্ষেত্র বিশেষে আইন অমান্যকারীদের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা করা হচ্ছে। অন্যদিকে মহানগর পুলিশের এসব পদক্ষেপকে স্বাগত জানিয়েছে নগরীর বাসিন্দারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম