Logo
Logo
×

সারাদেশ

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সামনে পরীক্ষার্থীদের বিক্ষোভ

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ১০ আগস্ট ২০২৩, ০৫:৫৭ এএম

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সামনে পরীক্ষার্থীদের বিক্ষোভ

২০২৩ সালের এইচএসসি পরীক্ষা ৫০ নম্বরে নেওয়াসহ চার দফা দাবিতে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সামনে বিক্ষোভ করেছেন পরীক্ষার্থীরা। বুধবার দুপুর থেকে বোর্ডের প্রধান ফটক বন্ধ করে শতাধিক পরীক্ষার্থী এই কর্মসূচিতে যোগ দেন। পরে শিক্ষাবোর্ডের চেয়ারম্যান বিক্ষোভকারীদের দাবি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর আশ্বাস দিলে তারা ফটক থেকে সরে যান। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক নারায়ণ চন্দ্র নাথ। 

তিনি যুগান্তরকে বলেন, ‘দুপুরে শতাধিক পরীক্ষার্থী বোর্ডের প্রধান ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেছিল। আমরা তাদের দাবিগুলো শুনেছি। তাদের বলেছি, কম নম্বরে পরীক্ষা নেওয়া কিংবা কোনো বিষয়ে পরীক্ষা না নেওয়ার সিদ্ধান্ত আমাদের হাতে নেই। তাদের দাবিগুলো আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর আশ্বাস দেওয়ার পর ফটক ছেড়ে চলে গেছেন।’

বিক্ষোভে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীরা আড়াই বছর সময় নিয়ে ৫০ নম্বরের পরীক্ষা দিয়েছে। কিন্তু ২০২৩ সালে আমরা কেবল দেড় বছর সময় পেয়েছি। অথচ আমাদের ১০০ নম্বরের পরীক্ষা দেওয়ার কথা বলা হচ্ছে। এ ছাড়া গত বছর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিষয়ে পরীক্ষা নেওয়া না হলেও এবার সে বিষয়েও পরীক্ষা হবে। এছাড়া চট্টগ্রামে ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে অনেক শিক্ষার্থী হাসপাতালে। তাই অন্তত দুইমাস পিছিয়ে পরীক্ষা নেওয়া হোক।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম