Logo
Logo
×

সারাদেশ

রোস্তমের প্রতারণার শিকার দুই স্ত্রী

Icon

রংপুর ব্যুরো

প্রকাশ: ০৯ আগস্ট ২০২৩, ১০:৪০ পিএম

রোস্তমের প্রতারণার শিকার দুই স্ত্রী

রংপুরের বদরগঞ্জ উপজেলায় রোস্তম আলী নামের এক যুবকের প্রতারণার শিকার হয়েছেন দ্বিতীয় স্ত্রী সুখি মনি নামের এক তরুণী। প্রথম বিয়ের কথা গোপন করে তাকে বিয়ে করেন।

প্রতারক রোস্তম বদরগঞ্জ পৌরশহরের কলেজপাড়ায় মোকতার আলমের পুত্র ও ঢাকার আশুলিয়ার জিরাবো এলাকায় গার্মেন্টসে শ্রমিকের কাজ করেন।

রোস্তম এর আগে প্রেম করে গোপনে ঢাকায় আঁখি আখতার আনু (১৭) নামের আরেক কিশোরীকে বিয়ে করেন। আঁখির বাড়ি জয়পুরহাট জেলা সদরের দেউর এলাকায়। ঢাকায় গার্মেন্টসে কাজ করার সুবাদে দুজনের পরিচয় সূত্রে প্রায় দেড় বছর আগে বিয়ে হয় বলে দাবি করেন আঁখি আখতার। দুই স্ত্রীই জানত না যে তাদের সতিন রয়েছে।

বুধবার বদরগঞ্জ পৌরশহরের কলেজপাড়ায় ঢাকা থেকে স্ত্রীর মর্যাদার দাবি নিয়ে শ্বশুরবাড়িতে আসেন আঁখি আখতার আনু। তিনি এসে দেখেন স্বামীর ঘরে আরেক নতুন বউ। এ ঘটনায় অবাক হয়ে পড়েন ওই বধূ। তার দাবি তিনি তিন মাসের অন্তঃসত্ত্বা। এ ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

বুধবার ঢাকা থেকে বাসযোগে স্বামী রোস্তম আলীর বাড়িতে স্ত্রীর মর্যাদার দাবি নিয়ে উপস্থিত হন আঁখি নামের ওই কিশোরী। সেখানে তার ঠাঁই মেলেনি তার। বাড়ির লোকজন তাকে আশ্রয় দিতে অস্বীকার করলে তিনি পাশেই রোস্তমের নানা আফাজ উদ্দিনের বাড়িতে ওঠেন। কিন্তু স্বামী রোস্তম আলীর পরিবার ওই মেয়েকে মেনে নিতে অস্বীকৃতি জানান। কারণ গত তিন মাস আগে রোস্তম আলী আরেক মেয়েকে আনুষ্ঠানিকভাবে বিয়ে করে বাড়িতে বউ রেখে ঢাকায় চলে যান।

এলাকাবাসী ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, প্রাপ্তবয়স্ক না হওয়ায় আঁখি আখতার আনুর সঙ্গে রোস্তম আলীর মৌলভী দিয়ে গত দেড় বছর আগে ঢাকার আশুলিয়া এলাকায় গোপনে বিয়ে সম্পন্ন হয়। বিয়ের পর তারা আশুলিয়ার জিরাবো এলাকায় সংসার শুরু করেন। এর মধ্যে গত তিন মাস আগে রোস্তম আলী বাড়ি বেড়াতে এসে ধুমধাম করে বদরগঞ্জ উপজেলার মধুপুর ইউনিয়নের বাওচণ্ডী এলাকার শফিউল্লার মেয়ে সুখী মনিকে বিয়ে করেন। পরে তিনি নতুন বধূকে বাড়িতে রেখে ঢাকায় কাজে যোগদান করেন।

এদিকে আঁখি আখতার তিন মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। রোস্তম দ্বিতীয় বিয়ের কথা গোপন করে আঁখি আখতারের কাছে। এর মধ্যে স্বামী-স্ত্রীর মধ্যে সামান্য বিষয়ে কথা কাটাকাটি শুরু হয়। তার ওপর নামে অহেতুক নির্যাতন। এসব অত্যাচার সইতে না পেরে গোপনে ঢাকা থেকে বুধবার বদরগঞ্জে আসেন আঁখি আখতার। এ সময় তাকে তাকে শ্বশুড়বাড়ির লোকজন জোর করে বাড়ি থেকে বের করে দেওয়ার চেষ্টার করা হয় বলে দাবি করেন আঁখি আখতার।

রোস্তমের বাবা মোকতার আলম বলেন, আমার ছেলের সঙ্গে বিয়ের কোনো কাগজপত্র দেখাতে পারেনি মেয়েটি। ছেলের বউ হিসেবে তাকে কিভাবে মেনে নেই। তারপরও ছেলেকে ঢাকা থেকে বাড়িতে আসতে বলা হয়েছে। এরপর সিদ্ধান্ত নেওয়া হবে।

আঁখি আখতার সাংবাদিকদের বলেন, গার্মেন্টসে একসঙ্গে কাজ করার সুবাদে রোস্তমের সঙ্গে আমার প্রেমের সম্পর্ক তৈরি হয়। পরে আমরা গোপনে মৌলভী দিয়ে বিয়ে করে সংসার শুরু করি। আমার পেটে রোস্তমের তিন মাসের সন্তান আছে। সে ইদানীং আমার ওপর ক্ষিপ্ত হয়ে টর্চার করতে থাকে। স্বামীর আসল পরিচয় জানার জন্য তাকে না জানিয়ে ঢাকা থেকে শ্বশুরবাড়িতে এসে দেখি বাড়িতে ওর আরেকটা নতুন বউ। দ্বিতীয় বিয়ের কথা সে গোপন রেখেছিল। দুই স্ত্রীকে নিয়ে সংসার করতে চাইলে আমার কোনো আপত্তি নেই।

এদিকে ঘটনার সত্যতা জানতে রোস্তমের সঙ্গে কথা বলতে তার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তার ফোন সেটটি বন্ধ পাওয়া যায়।

বদরগঞ্জ থানার ওসি নজরুল ইসলাম জানান, ছেলেটি বর্তমানে বাড়িতে নেই। তিনি ঢাকায় থাকেন। বিষয়টি জানার জন্য পুলিশের একজনকে দায়িত্ব দেওয়া হয়েছে। মেয়েটি চাইলে সব ধরনের সহায়তা করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম