Logo
Logo
×

সারাদেশ

ধামরাইয়ে ঘর পেলেন ভূমিহীন-গৃহহীন ৭৫ পরিবার

Icon

ধামরাই (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ০৯ আগস্ট ২০২৩, ১০:২৩ পিএম

ধামরাইয়ে ঘর পেলেন ভূমিহীন-গৃহহীন ৭৫ পরিবার

ঢাকার ধামরাইয়ে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের জমিসহ ৭৫টি ঘর পেলেন ভূমিহীন ও গৃহহীন পরিবার। এসব পরিবারের মাঝে জমিসহ ঘরের কাগজ ও দলিল হস্তান্তর করা হয়েছে।

বুধবার সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিনামূল্যে ঘর বিতরণ উদ্বোধন করার পর ধামরাইয়ের ৭৫ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘরের দলিলপত্র ও প্রয়োজনীয় কাগজপত্র হস্তান্তর করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ধামরাইয়ের স্থানীয় এমপি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ।

সোমভাগ ইউপি চেয়ারম্যান প্রভাষক মো. আওলাদ হোসেনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমান, ধামরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী, মহিলা ভাইস চেয়ারম্যান সোহানা জেসমিন মুক্তা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম বুলবুল, ধামরাই থানার পুলিশ পরিদর্শক (ওসি) হারুন অর রশিদসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন ইউপি চেয়ারম্যান এবং রাজনৈতিক নেতারা।

তথ্যসূত্র অনুযায়ী, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ধামরাই উপজেলায় মোট ৬০০ গৃহের মধ্যে ১ম পর্যায়ে ৩৫টি, ২য় পর্যায়ে ৩৫টি, ৩য় পর্যায়ে ১৫০টি এবং চতুর্থ পর্যায়ে (১ম ধাপে) ২৮৫টি এবং আজ চতুর্থ পর্যায়ে (২য় ধাপে) ৭৫টি ঘর ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমিসহ দলিল হস্তান্তর করা হয়েছে। অবশিষ্ট ২০টি ঘরের কাজ নির্মাণাধীন রয়েছে, যা কাজ সম্পন্ন হলে হস্তান্তর করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম