Logo
Logo
×

সারাদেশ

টাঙ্গাইলের ৯ উপজেলাকে গৃহহীনমুক্ত ঘোষণা

Icon

যুগান্তর প্রতিবেদন, টাঙ্গাইল

প্রকাশ: ০৯ আগস্ট ২০২৩, ০৬:২৬ পিএম

টাঙ্গাইলের ৯ উপজেলাকে গৃহহীনমুক্ত ঘোষণা

টাঙ্গাইলে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে আরও ৩১৪টি ঘর ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে। একই সঙ্গে টাঙ্গাইলে ৯ উপজেলা গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে। বুধবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহারের নতুন ঘর হস্তান্তরের উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করার পর টাঙ্গাইলের বাসাইলে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে ঘরের দলিল হস্তান্তর করেন জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন বাসাইল পৌরসভার মেয়র রাহাত হাসান টিপু, বাসাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী অলিদ ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া আক্তারসহ উপকারভোগীরা।

এর মধ্য দিয়ে চতুর্থপর্যায়ের দ্বিতীয় ধাপে ঘাটাইল উপজেলায় ৪০টি, নাগরপুরে ৩৮, সদরে ৬৭, মির্জাপুরে ৬৪, কালিহাতীতে ১৮, ভূঞাপুরে ৪২, বাসাইলে ১৫টি পরিবারের ঘর হস্তান্তর করা হলো। সব মিলিয়ে টাঙ্গাইলের নাগরপুর, মির্জাপুর, বাসাইল, কালিহাতী এবং ঘাটাইল উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হলো। এর আগে আরও চার উপজেলাকে গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়। এ নিয়ে জেলার ১২ উপজেলার মধ্যে ৯ উপজেলা গৃহহীনমুক্ত। এছাড়া বাকি আরও তিন উপজেলাকে দ্রুতই গৃহহীনমুক্ত ঘোষণা করা হবে।

এদিকে একই সময়ে টাঙ্গাইল সদর উপজেলার ৬৭টি পরিবারের মাঝে ঘরের কাগজপত্র হস্তান্তর করেন স্থানীয় সংসদ সদস্য ছানোয়ার হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ওলিউজ্জামান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান আনছারী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান বিন আলী, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অতনু বড়ুয়া, বাঘিল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. এসএম মতিউর রহমান মন্টু প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম