Logo
Logo
×

সারাদেশ

কাজ অসম্পূর্ণ রেখেই নাঙ্গলকোট উপজেলা মডেল মসজিদ উদ্বোধন!

Icon

নাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধি

প্রকাশ: ০১ আগস্ট ২০২৩, ০২:১০ পিএম

কাজ অসম্পূর্ণ রেখেই নাঙ্গলকোট উপজেলা মডেল মসজিদ উদ্বোধন!

কাজ শেষ না করেই কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠানের এমন হটকারিতায় স্থানীয়দের মনে নানান প্রশ্নের সৃষ্টি হয়েছে। সারা দেশে জেলা ও উপজেলা পর্যায়ে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণের উদ্যোগের অংশ হিসেবে এ পর্যন্ত ২৫০টি মসজিদ নির্মাণ করা হয়েছে। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চ্যুয়ালমাধ্যমে পঞ্চম ধাপে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলাসহ সারা দেশে রোববার ৫০টি নবনির্মিত মসজিদের উদ্বোধন করেন।

মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রগুলোয় শীতাতপনিয়ন্ত্রিত ব্যবস্থাসহ অজু ও নামাজের জন্য পৃথক স্থান রয়েছে। এছাড়াও রয়েছে হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণের ব্যবস্থা, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, গবেষণাকেন্দ্র ও ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্নার, দাফনের আগে আচার-অনুষ্ঠানের ব্যবস্থা, গাড়ি পার্কিংয়ের সুবিধা, হেফজখানা, প্রাক্-প্রাথমিক শিক্ষা ও কুরআন শিক্ষার ব্যবস্থা, ইসলামি সাংস্কৃতিক কার্যক্রম ও ইসলামি দাওয়াতের জন্য সম্মেলনকক্ষ, ইসলামিক বই বিক্রয়কেন্দ্র, দেশি-বিদেশি অতিথিদের জন্য বোর্ডিং সুবিধা থাকবে এসব মসজিদে। নাঙ্গলকোট উপজেলা মডেল মসজিদটিতে এখনো এগুলোর কোনোটিই দৃশ্যমান হয়নি।

মসজিদের কাজ অসম্পূর্ণ রেখে মসজিদ উদ্ভোদন করায় অতিথিরা জুতা পায়ে দিয়ে মসজিদে প্রবেশ করে। সে ছবি ও ভিডিও মূহুর্তে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ছড়িয়ে পড়লে এ নিয়ে আলোচনা- সমালোচনার ঝড় উঠে।

নাঙ্গলকোট উপজেলা মডেল মসজিদ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রায়হান মেহেবুব, উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যক্ষ আবু ইউসুফ, প্রকৌশলী আনোয়ারুল আলম মজুমদার, ইসলামিক ফাউণ্ডেশন কুমিল্লা জেলা ফিল্ড অফিসার ছফি উল্লাহ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রায়হান মেহবুব বলেন, ইবাদত করার জন্য প্রবেশ করি নাই তাই অতিথিরা জুতা পায়ে দিয়ে মসজিদে প্রবেশ করেছে। মসজিদের কাজ অসম্পূর্ণ রেখেই মসজিদ উদ্ভোদন করতে হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম