Logo
Logo
×

সারাদেশ

জাঁকজমকপূর্ণ আয়োজনে শিশু পরিবারের সায়মার বিয়ে

Icon

বরিশাল ব্যুরো

প্রকাশ: ২৯ জুলাই ২০২৩, ০৫:৩০ এএম

জাঁকজমকপূর্ণ আয়োজনে শিশু পরিবারের সায়মার বিয়ে

জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে সম্পন্ন হলো বরিশাল সরকারি শিশু পরিবার দক্ষিণ কেন্দ্রের নিবাসী এতিম সায়মা আক্তারের বিবাহ অনুষ্ঠান। বিয়ের দেনমোহর ধার্য করা হয় ২ লাখ টাকা। বিয়েতে ২০০ অতিথির পাশাপাশি উপস্থিত ছিলেন বরিশাল প্রশাসনের সর্বোচ্চ কর্তা ব্যক্তিরা।

শুক্রবার দুপুরে নগরীর আমতলা সরকারি শিশু পরিবার দক্ষিণ কেন্দ্রে অনুষ্ঠিত হয় সায়মার বিয়ের আয়োজন।

আর এ বিয়েকে কেন্দ্র করে সপ্তাহখানেক সময় ধরে শিশু পরিবার দক্ষিণ কেন্দ্রে চলছিল উৎসবের আমেজ। বৃহস্পতিবার জাঁকজমকপূর্ণ আয়োজনে অনুষ্ঠিত হয় তার গায়ে হলুদ। 

বরিশাল জেলা প্রশাসনের প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ বলেন, সমাজের ৮-১০টি বিয়ের মতো আগে উভয়পক্ষে দেখাদেখি ও কথাবার্তা সম্পন্ন করেই বিয়ের আয়োজন করা হয়েছে। আগেই পাত্র ও তার পরিবারের সঙ্গে আমাদের স্যারেরা কথা বলেছেন, আমিও কথা বলেছি। উভয়ের মতে এ বিয়ে হয়েছে। 

তিনি বলেন, সায়মা আক্তারের বাবা মা কেউ নেই। সে শিশুকাল থেকে আগৈলঝাড়ার ছোটমনি শিশু নিবাসে ছিল। পরে ৭ বছর বয়স থেকে বরিশাল সরকারি শিশু পরিবার দক্ষিণ কেন্দ্রে ছিল। বর্তমানে সে সমাজকর্ম বিভাগে অনার্স অধ্যয়নরত। তার বিয়েতে কোনো কমতি রাখা হয়নি। ২০০ অতিথির পাশাপাশি প্রশাসনের সব ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তিনি আরও বলেন, বাবুগঞ্জ উপজেলার মীরগঞ্জ ইউনিয়নের সিংহেরকাঠি গ্রামের বাসিন্দা মো. আবুল কালাম সরদারের পুত্র মো. কাওসার হোসাইনের সঙ্গে সরকারি শিশু পরিবার দক্ষিণের নিবাসী এতিম সায়মা আক্তারের ২ লাখ টাকা দেনমোহরে বিবাহ সম্পন্ন হয়। জেলা প্রশাসন ও সমাজসেবার শিশু পরিবারের পক্ষ থেকে নতুন জীবনের জন্য প্রয়োজনীয় সব উপকরণ উপহার হিসেবে দেওয়া হয়। উপহার হিসেবে সেলাই মেশিন, লেপ-তোষক ও নগদ টাকা দেওয়া হয়েছে।

বিয়েতে উপস্থিত ছিলেন- অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) খন্দকার আনোয়ার হোসেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার রাজস্ব মোঃ আহসান হাবিব, জেলা প্রশাসক শহিদুল ইসলাম, বিভাগীয় সমাজসেবা অধিদপ্তরের পরিচালক মো. শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহ মো. রফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সোহেল মারুফ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. শাহজাহান হোসেন, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক একেএম আক্তারুজ্জামান তালুকদার, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মো. হোসেন চৌধুরীসহ সামাজিক, সাংস্কৃতিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম