Logo
Logo
×

সারাদেশ

ছাত্রীদের উত্ত্যক্তের অভিযোগে ১৪ কিশোর আটক, মুচলেকায় ছাড়

Icon

যুগান্তর প্রতিবেদন, মানিকগঞ্জ

প্রকাশ: ২৬ জুলাই ২০২৩, ১০:৪৩ পিএম

ছাত্রীদের উত্ত্যক্তের অভিযোগে ১৪ কিশোর আটক, মুচলেকায় ছাড়

ছাত্রীদের উত্ত্যক্ত করার অভিযোগে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় অভিযান চালিয়ে ১৪ কিশোরকে আটক করেন ভ্রাম্যমাণ আদালত। পরে তাদের মুচলেকায় ছেড়ে দেওয়া হয়েছে। বুধবার সকালে উপজেলার দুটি শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে থেকে তাদের ধরে নিয়ে যাওয়া হয়।

আটক কিশোরদের বাড়ি উপজেলার বিভিন্ন এলাকায়। কিশোরদের মধ্যে ৪ জন একাদশ শ্রেণি এবং অন্যরা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী।

উপজেলা প্রশাসন এবং স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে গিয়ে ছাত্রীদের উত্ত্যক্ত করত তারা। এ বিষয়ে অভিযোগ করে আসছিলেন শিক্ষার্থীদের অভিভাবকরা। এছাড়া সম্প্রতি উপজেলা আইনশৃঙ্খলা সভায়ও শিক্ষার্থীদের উত্ত্যক্তের বিষয়টি আলোচনায় উঠে আসে।
 
এর পরিপ্রেক্ষিতে বুধবার সকালে উপজেলার ঝিটকা এলাকায় খাজা রহমত আলী কলেজ এবং ঝিটকা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। হরিরামপুর থানা পুলিশের সহযোগিতায় অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহরিয়ার রহমান। অভিযানে তাদের আটক করা হয়। 

বুধবার দুপুরে ইউএনও শাহরিয়ার রহমান বলেন, আটকদের মধ্যে সবাই কিশোর। তাদের প্রত্যেকের বয়স ১৮ বছরের কম। এ কারণে ‘ভবিষ্যতে যেন ছাত্রীদের উত্ত্যক্ত না করে‘- অভিভাবকদের কাছ থেকে এমন মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম