Logo
Logo
×

সারাদেশ

বাঘাইছড়িতে ২ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক

Icon

রাঙামাটি প্রতিনিধি 

প্রকাশ: ২৫ জুলাই ২০২৩, ১০:৫৬ পিএম

বাঘাইছড়িতে ২ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক

রাঙামাটির বাঘাইছড়িতে সড়কের ওপর পাহাড় ধসে পড়ে মঙ্গলবার সকালে প্রায় দুই ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। সোমবার রাতে ভারি বৃষ্টিপাতে উপজেলার মারিশ্যা-দিঘীনালা সড়কের ১৪ কিলোমিটার দুইটিলা এলাকায় এ পাহাড় ধসের ঘটনা ঘটে। এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি বলে উপজেলা প্রশাসন বিষয়টি নিশ্চিত করেছে। 

জানা যায়, ওই এলাকায় সড়কের উপর পাহাড় ধসের মাটি পড়লে মঙ্গলবার সকালে উভয় দিকে বেশকিছু যানবাহন আটকা পড়ে। পরে সংবাদ পেয়ে ৬ বেঙ্গল বাঘাইহাট জোনের দুইটিলা আর্মি ক্যাম্প থেকে সেনাবাহিনীর একটি দল ঘটনাস্থলে যায়। প্রায় দুই ঘণ্টা পর মারিশ্যা-দিঘীনালা সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার বলেন, সোমবার রাতে ভারি বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে পাহাড়ের মাটি ধসে পড়েছে। আমরা সংবাদ পাওয়ার পরপরই সেনাবাহিনী ও সড়ক বিভাগকে জানিয়ে দ্রুত মাটি সরানোর অনুরোধ করি। এতে খবর পেয়ে সেনাবাহিনীর একটি দল ঘটনাস্থলে পৌঁছে মাটি সরানোর কাজ করার পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়ে ওঠে। এছাড়া ওই সড়কের ১৮ কিলোমিটার এলাকাজুড়ে ১০টি পয়েন্টে পাহাড় ধসের ঝুঁকি থাকায় উপজেলা প্রশাসনের পক্ষে লাল পতাকা টানিয়ে স্থানীয়দেরসহ সড়কে যাতায়াতকারীদের সতর্ক করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম