Logo
Logo
×

সারাদেশ

বরিশালে ববি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

Icon

বরিশাল ব্যুরো

প্রকাশ: ২৩ জুলাই ২০২৩, ১০:২৪ পিএম

বরিশালে ববি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) এক ছাত্রী সড়ক দুর্ঘটনায় আহত হওয়ার প্রতিবাদে দেড় ঘণ্টা ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। রোববার দুপুর আড়াইটা থেকে বিকাল ৪টা পর্যন্ত ববি ক্যাম্পাসের সামনে এ বিক্ষোভ হয়।

এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা নিরাপদ সড়ক নিশ্চিত করতে ফুটওভার ব্রিজ ও স্পিডব্রেকার নির্মাণসহ দোষী চালকের বিচার দাবি করেন।

অবরোধের কারণে মহাসড়কের দুই পাশে তীব্র যানজট দেখা দিলে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। পরে ববি উপাচার্য ড. মো. সাদিকুল আরেফিন দাবি বাস্তবায়নের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

শিক্ষার্থী মুস্তাকিম বিল্লাহ বলেন, বহুদিন ধরে বিশ্ববিদ্যালয়ের সামনে ফুটওভার ব্রিজের দাবি করে আসলেও প্রশাসন কোনো কর্ণপাত করছে না। আজ আমাদের এক বোন সড়ক দুর্ঘটনার শিকার হয়েছেন। ভবিষ্যতে আর কোনো শিক্ষার্থী যাতে দুর্ঘটনার কবলে না পড়েন সেজন্য অবিলম্বে ফুটওভার ব্রিজ নির্মাণ করে দেওয়ার দাবি জানাচ্ছি।

শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস জানান, ক্যাম্পাসে প্রবেশ করতে গিয়ে যদি কেউ সড়ক দুর্ঘটনায় আহত হন তাহলে আমরা কোথায় নিরাপদ? তাই অবিলম্বে নিরাপদ সড়ক বাস্তবায়নের দাবিতে সড়কে নেমেছি।

উল্লেখ্য, রোববার দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সামনের মহাসড়ক পার হচ্ছিলেন শিক্ষার্থী কানিজ ফাতিমা। এ সময় তাকে বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেল আঘাত করে। এ খবরে ববি শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে মহাসড়ক অবরোধ করেন। আহত শিক্ষার্থী কানিজ ফাতিমা ববির মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম