Logo
Logo
×

সারাদেশ

আমেরিকা সংবিধানের বাইরে কথা বলেনি: নৌপ্রতিমন্ত্রী

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ২৩ জুলাই ২০২৩, ০৭:১৭ পিএম

আমেরিকা সংবিধানের বাইরে কথা বলেনি: নৌপ্রতিমন্ত্রী

নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশের নির্বাচন প্রসঙ্গে আমেরিকা ও ইউরোপীয় ইউনিয়ন এ দেশের সংবিধানের বাইরে কোনো কথা বলেনি। রোববার দুপুরে রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ঈদ পুনর্মিলনী ও নবীনবরণ অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

আগামী নির্বাচন নিয়ে পশ্চিমা বিশ্বের চাপ প্রসঙ্গে আওয়ামী লীগের এই নেতা বলেন, বাংলাদেশ স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র। আমাদের সঙ্গে আমেরিকার সম্পর্ক আছে। আমেরিকা আমাদের অন্যতম উন্নয়ন সহযোগী। ইউরোপীয় ইউনিয়নও তেমনই। আমাদের যে গার্মেন্টস শিল্প, ইউরোপের সঙ্গে এই ব্যবসাটা হয়। কাজেই আমাদের অনেক দেশের সঙ্গে সম্পর্ক আছে। একসঙ্গে থাকতে গেলে অনেকেই অনেক ধরনের কথাবার্তা বলবে। কিন্তু সংবিধান যা বলে আমরা সেভাবেই চলব। ইউরোপীয় ইউনিয়ন বা আমেরিকা সংবিধানের বাইরে কথা বলেনি।

বিএনপির আন্দোলন নিয়ে তিনি বলেন, বিএনপির আন্দোলনের কথা ১৫ বছর ধরে শুনছি। এর মধ্যে তিনটা নির্বাচন হয়েছে। এই ধরনের আন্দোলনের কোন ফলাফল আমরা পাচ্ছি না। কারণটা হচ্ছে বিএনপি যে অপরাধগুলো করেছে সেগুলো সবার মনে আছে। কাজেই তারা যতই মায়াকান্না করুক না কেন, জনগণ এতে সাড়া দিচ্ছেন না।

প্রতিমন্ত্রী বলেন, রাজনীতির মঞ্চ থেকে অনেক কথা বলা হবে, কিন্তু জনগণ গ্রহণ করছে কিনা সেটিই হচ্ছে বড় কথা। আমরা দেখতে পাচ্ছি জনগণ সংবিধানের ধারাবাহিকতায় বিশ্বাস করে। কারণ জনগণ এর সুফল পাচ্ছেন। 

এর আগে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন নৌপরিবহন প্রতিমন্ত্রী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত উপাচার্য ড. ফয়জার রহমান। অন্যদের মধ্যে বক্তব্য দেন- বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টা ও সাবেক রাষ্ট্রদূত ড. সাইদুর রহমান খান, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান হাফিজুর রহমান খান, মহাসচিব একেএম কামরুজ্জামান খান, নির্বাহী পরিচালক শামীম আহসান পারভেজ ও প্রধান স্থপতি প্যাট্রিক ডি রোজারিও।

স্বাগত বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম