Logo
Logo
×

সারাদেশ

দাবির মুখে হরিরামপুরের ৩ ইউনিয়নের জন্য পুলিশ ফাঁড়ি

Icon

যুগান্তর প্রতিবেদন, মানিকগঞ্জ

প্রকাশ: ২১ জুলাই ২০২৩, ১১:০৪ পিএম

দাবির মুখে হরিরামপুরের ৩ ইউনিয়নের জন্য পুলিশ ফাঁড়ি

প্রমত্তা পদ্মার কারণে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার মূল ভুখণ্ড থেকে বিচ্ছিন্ন লেছড়াগঞ্জ, সুতালরি ও আজিমনগর ইউনিয়নের লক্ষাধিক মানুষ। 

এ জনপদে বসবাসকারীদের নানান সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করেছে প্রমত্তা পদ্মা নদী। দুর্গম চরে জমিবিরোধসহ নানা কারণে প্রায়ই ঘটে ছোট-বড় আইনশৃঙ্খলার অবনতির ঘটনা। কিন্তু যাতায়াত ব্যবস্থা সহজ না হওয়ায়, সময়মতো মেলে না পুলিশি সেবা। তাই দীর্ঘদিন ধরে চরবাসীর দাবি ছিল জরুরি পুলিশি সেবা পাওয়ার। সেই দাবির মুখে লেছড়াগঞ্জের নটাখোলায় নির্মিত হলো একটি পুলিশি তদন্ত কেন্দ্র। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এটির উদ্বোধন করবেন। এ তদন্ত কেন্দ্রে একজন ইনচার্জের নেতৃত্বে থাকবেন পুলিশের ২১ সদস্যের জনবল। 

লেছড়াগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন জানান, সরকারের এ উদ্যোগে খুশি স্থানীয়রা। তার ইউনিয়নের নটাখেলা এলাকায় প্রায় চার কোটি টাকা ব্যয়ে নির্মাণ হচ্ছে পুলিশের এ তদন্ত কেন্দ্রটি। এরই মধ্যে শেষ হয়েছে অবকাঠামো নির্মাণ কাজ। 

এ ব্যাপারে জেলা পরিষদের সাবেক সদস্য আওয়ামী লীগ নেতা জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি ইঞ্জিনিয়ার সালাম চৌধুরী জানান, এ পুলিশ ফাঁড়ি চরাঞ্চলের তিনটি ইউনিয়নের লক্ষাধিক মানুষের জীবনযাত্রা পালটে দেবে। আইনশৃঙ্খলার কোনো অবনিত ঘটবে না। 

পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান জানান, নটাখেলা তদন্ত কেন্দ্রে একজন ইনচার্জের নেতৃত্বে ২১ সদস্যের জনবল থাকবে। আইনি পরিষেবা মিলবে থানার মতোই। 

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মুক্তিযুদ্ধের সময় নটাখোলা এলাকায় যুদ্ধ করেছেন। এখানেই যুদ্ধ করার সময় তার চাচাতো ভাই বীর মুক্তিযোদ্ধা মাহফুজুর রহমান নিহত হয়েছিলেন। এ পুলিশ ক্যাম্পের ভেতরে মুক্তিযুদ্ধের স্মৃতি ধরে রাখতে দুটি পৃথক ম্যুরাল তৈরি করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম