Logo
Logo
×

সারাদেশ

শ্রীপুরে বঙ্গবন্ধু সাফারি পার্কে ওয়াইল্ডবিস্ট ও ব্লু ম্যাকাউর মৃত্যু

Icon

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ: ২১ জুলাই ২০২৩, ১০:০৭ পিএম

শ্রীপুরে বঙ্গবন্ধু সাফারি পার্কে ওয়াইল্ডবিস্ট ও ব্লু ম্যাকাউর মৃত্যু

ফাইল ছবি

গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আবার প্রাণীর মৃত্যু হয়েছে। ৭ জুলাই ওয়াইল্ডবিস্ট এবং ৮ জুলাই ব্লু ম্যাকাউ মারা যায়। এ ব্যাপারে থানায় সাধারণ ডায়েরি করা হলেও সাংবাদিকদের কাছে বিষয়টি গোপন রাখে পার্ক কর্তৃপক্ষ।

শ্রীপুর থানার অফিসার ইনচার্জ এএফএম নাসিম জানান, গত সপ্তাহে প্রাণী মৃত্যুর বিষয়ে সাধারণ ডায়েরি করেন পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী বনসংরক্ষক এসিএফ রফিকুল ইসলাম। এতে উল্লেখ করা হয়, ওয়াইল্ডবিস্টের একটি বাচ্চা এক বছরের বেশি সময় অসুস্থ থাকার পর ৭ জুলাই মারা গেছে। এ ছাড়া একটি ব্লু ম্যাকাউ পার্কের বেষ্টনীর কোয়ারেন্টিন শেডে মারা গেছে।

এ ব্যাপারে সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী বনসংরক্ষক এসিএফ রফিকুল ইসলামের বক্তব্য জানতে কয়েকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

পার্কের প্রকল্প পরিচালক ইমরান আহমেদ প্রাণী মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, অসুস্থতাজনিত কারণে একটি পাখি ও একটি প্রাণীর মৃত্যু হয়েছে। 

এদিকে চলতি বছরের ১৫ মার্চে একটি বাঘের মৃত্যু হয়। এ ছাড়া গত বছরের ১৬  ডিসেম্বর একটি সিংহের এবং ২১ ডিসেম্বর একটি হাতির মৃত্যু হয়। বরাবরই পার্ক কর্তৃপক্ষ প্রাণীর মৃত্যু নিয়ে লুকোচুরি খেলে আসছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম