Logo
Logo
×

সারাদেশ

সেই জোড়ালাগা শিশুর চিকিৎসার ব্যবস্থা করলেন ইউএনও

Icon

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

প্রকাশ: ২০ জুলাই ২০২৩, ০৬:০৬ পিএম

সেই জোড়ালাগা শিশুর চিকিৎসার ব্যবস্থা করলেন ইউএনও

ময়মনসিংহের ত্রিশালে বুক ও পেট জোড়া লাগানো দুই কন্যা সন্তানের চিকিৎসার ব্যবস্থা করলেন মানবিক ইউএনও জুয়েল আহমেদ।

গণমাধ্যমে খবর প্রকাশের পর বুধবার রাতেই উপজেলার বৈলর ইউনিয়নের পূর্ব চরপাড়া গ্রামের মো. আল আমিন ও ফরিদা দম্পতির বাড়িতে শিশুদের দেখতে যান তিনি। এ সময় তিনি জোড়া শিশু দুটিকে দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন।

শিশুর পিতা-মাতাকে সান্ত্বনা দিয়ে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে পাঠানোর জন্য অ্যাম্বুলেন্সসহ ভর্তির ব্যবস্থা করেন তিনি। বুধবার রাতেই বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে পাঠানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম শামছুদ্দিন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাহামুদুল হাসান, বৈলর ইউনিয়নের চেয়ারম্যান মশিহুর রহমান শাহানশাহ, ত্রিশাল প্রেস ক্লাবের সাবেক সভাপতি খোরশিদুল আলম মজিব প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল আহমেদ বলেন, জোড়া শিশুর জন্ম খুবই বিরল ঘটনা। আমি ডিসির সঙ্গে কথা বলে শিশু দুটিকে দেখে এসেছি। রাতেই পাঠানোর ব্যবস্থা করছি। বৃহস্পতিবার সকালের মধ্যেই শিশু দুটিকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে যতটুকু সহযোগিতা করার করব। এটা মানবিক কাজ। পরিবারটি খুবই অসহায়। বিত্তবানরা এগিয়ে আসলে শিশুটি চিকিৎসার মাধ্যমে স্বাভাবিক জীবন ফিরে পাবে।

উল্লেখ্য, গত ৩ জুলাই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে সিজারের মাধ্যমে বুক ও পেট জোড়া লাগানো দুই কন্যা সন্তানের জন্ম দেন ত্রিশাল উপজেলার বৈলর ইউনিয়নের পূর্ব চরপাড়া গ্রামের মো. আল আমিনের স্ত্রী ফরিদা বেগম। শিশু দুটির হাত, পা, মুখ, মাথা সব কিছুই আলাদা রয়েছে। শুধু তাদের বুক ও পেট জোড়া লাগানো। জোড়া শিশু দুটিকে হাসপাতাল থেকে বাড়িতে আনা হয়েছে। এই জোড়া কন্যাশিশুকে দেখকে ভিড় করছেন অনেক মানুষ। শিশু দুটির নাম রাখা হয়েছে জান্নাত ও ফাতেমা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম