Logo
Logo
×

সারাদেশ

নরসিংদীতে ডেঙ্গু জ্বরে নারীর মৃত্যু

Icon

নরসিংদী প্রতিনিধি

প্রকাশ: ১৮ জুলাই ২০২৩, ১০:৪৭ পিএম

নরসিংদীতে ডেঙ্গু জ্বরে নারীর মৃত্যু

নরসিংদীতে বাড়ছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা। এবার নরসিংদীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে পুষ্প রাণী সাহা (৭১) নামে এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার দিবাগত রাতে নরসিংদী জেলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এদিকে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।

মঙ্গলবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন নরসিংদী জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এএনএম মিজানুর রহমান।

মৃত পুষ্প রাণী সাহা নরসিংদী শহরের হাজীপুর ইউনিয়নের গোপাল সাহার মেয়ে।

সিভিল সার্জন অফিস ও হাসপাতাল সূত্রে জানা যায়, চলতি বছর জেলার বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৯১ জন রোগী। যার অধিকাংশই চলতি মাসে। বর্তমানে নরসিংদী জেলা হাসপাতালে ১০ জন ও সদর হাসপাতালে ৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসা নিচ্ছেন। গত ২৪ ঘণ্টায় ৯ জন ডেঙ্গুতে আক্রান্ত রোগীর মধ্যে ৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। আর হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৫ জন রোগী।

সিভিল সার্জন অফিস ও হাসপাতাল সূত্রে আরও জানা যায়, পুষ্প রাণী সাহা ৪ থেকে ৫ দিন ধরে জ্বরে আক্রান্ত ছিলেন। তিনি নরসিংদী ডায়াবেটিকস হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন। তারপরও জ্বর ভালো না হওয়ায় রোববার দুপুরে তাকে নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে পরীক্ষা নিরীক্ষা করে তার ডেঙ্গু শনাক্ত হয়। পরে সোমবার দিবাগত রাত ১২টা ৫০ মিনিটে তিনি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

নরসিংদী জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এএনএম মিজানুর রহমান বলেন, নিহত পুষ্প রাণী সাহা ডায়াবেটিস, বুকে ব্যথা ও জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। আমরা অবস্থা খারাপ দেখে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করেছিলাম কিন্তু পরিবারের সদস্যরা না নিয়ে যাওয়ায় রাতে হাসপাতালেই মারা যান।

তিনি আগামী আগস্ট মাস ডেঙ্গু রোগের পিক সময় উল্লেখ করে বলেন, অন্য সময়ের তুলনায় বর্তমানে ডেঙ্গু রোগের ধরন পাল্টেছে। এখন ডেঙ্গু রোগে আক্রান্ত রোগী দ্রুত সময়ে খারাপ হয়ে যাচ্ছে। তাই কেউ জ্বরে আক্রান্ত হলে দ্রুত পরীক্ষা করে চিকিৎসা নিতে হবে। পাশাপাশি এখনই ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম