Logo
Logo
×

সারাদেশ

গৃহহীন মুক্ত করা একটা যুগান্তকারী ঘটনা: পরিবেশমন্ত্রী

Icon

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি

প্রকাশ: ১৬ জুলাই ২০২৩, ১০:৫৮ পিএম

গৃহহীন মুক্ত করা একটা যুগান্তকারী ঘটনা: পরিবেশমন্ত্রী

ফাইল ছবি

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন বলেছেন, অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসার মতো মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করে জাতির পিতার স্বপ্ন পূরণে নিরলসভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বড়লেখার মতো একটি সীমান্তবর্তী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করা একটা যুগান্তকারী ঘটনা।

বড়লেখায় মুজিব শতবর্ষ উপলক্ষ্যে সর্বশেষ হালনাগাদকৃত ‘ক’ শ্রেণির ৪৩৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে শতভাগ পুনর্বাসনের মাধ্যমে উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করা হয়েছে। রোববার বিকালে উপজেলা প্রশাসন আয়োজিত যৌথ সভায় ঢাকার সরকারি কার্যালয় থেকে (ভার্চুয়ালি) যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করায় স্থানীয় জনগণের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান মন্ত্রী। 

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পর এখন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করছেন। 

সরকারের উপহারপ্রাপ্ত গৃহে বসবাসরত মানুষের জীবনমানের উন্নয়নে আন্তরিকভাবে কাজ করার জন্য প্রশাসনের কর্মকর্তাদের প্রতি মন্ত্রী আহ্বান জানান। 

ইউএনও সুনজিত কুমার চন্দের সভাপতিত্বে ও এসিল্যান্ড জাহাঙ্গীর হোসাইনের সঞ্চালনায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন- মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাহিনা আক্তার, বড়লেখা উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদ্বীপ বিশ্বাস, সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুল লতিফ, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোপাল দত্ত, ইউপি চেয়ারম্যান আজির উদ্দিন, জয়নাল আবেদীন, ছালেহ আহমদ জুয়েল, এনাম উদ্দিন রফিক উদ্দিন আহমদ প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম