Logo
Logo
×

সারাদেশ

বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের ৩য় মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার, দোহার-নবাবগঞ্জে আলোচনা সভা

Icon

যুগান্তর প্রতিবেদন, নবাবগঞ্জ

প্রকাশ: ১২ জুলাই ২০২৩, ১০:৩৫ পিএম

বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের ৩য় মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার, দোহার-নবাবগঞ্জে আলোচনা সভা

যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের তৃতীয় মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার। ২০২০ সালের এই দিনে তিনি করোনা আক্রান্ত হয়ে পৃথিবীর মায়া ত্যাগ করেন। তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকার দোহার ও নবাবগঞ্জে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও প্রার্থনা সভা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও এতিমখানায় দোয়া হবে।

এদিন দোহার-নবাবগঞ্জ উপজেলা জাতীয় পার্টি, ছাত্রসমাজ, যুবসংহতি, মহিলা পার্টিসহ বিভিন্ন ইউনিয়নের সুশীল সমাজের প্রতিনিধি ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করেছে।

যুগান্তর পত্রিকার প্রতিষ্ঠাতা যমুনা গ্রুপের স্বপ্নদ্রষ্টা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম স্মরণে সাধারণ মানুষের মাঝেও শোকগাথা। তারা তাদের প্রিয় মানুষ নুরুল ইসলামকে হারিয়ে অনেকেই আজ বেদনায় কাতর।

নুরুল ইসলাম ছিলেন এ অঞ্চলে সব দল-মতের মানুষের প্রিয়ভাজন। এলাকার রাজনীতি, সংস্কৃতি, খেলাধুলা, সামাজিক উৎসবে এবং যেকোনো সংকটকালীন নুরুল ইসলাম এলাকার মানুষের জন্য অভিভাবক হয়ে পাশে দাঁড়াতেন। তিনি ছিলেন দল-মতের ঊর্ধ্বে একজন বীর সাহসী মানুষ।

তার সহধর্মিণী অ্যাডভোকেট সালমা ইসলাম প্রত্যক্ষ ও পরোক্ষ ভোটে প্রায় ১৫ বছর যাবত সংসদ সদস্য হিসেবে দোহার-নবাবগঞ্জের উন্নয়নে ও বিপদকালীন পাশে দাঁড়িয়ে কাজ করে চলেছেন। নুরুল ইসলামের নামে প্রতিষ্ঠিত ‘নুরুল ইসলাম ফাউন্ডেশনের’ মাধ্যমে প্রায় দেড় বছর যাবত বিভিন্ন মসজিদ মাদ্রাসা ও এতিমখানায় খাবার বিতরণ করে চলেছে; যা এলাকার মানুষের মাঝে সহযোগিতা ও আনুকূল্যতা হিসেবে প্রকাশ পেয়েছে। এছাড়া প্রতি বছর ঈদ ও শীতের সময় বস্ত্র বিতরণে পাশে থেকে কাজ করে যাচ্ছেন অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি।

নুরুল ইসলাম ছিলেন এ অঞ্চলের মানুষের জন্য সাহসের বাতিঘর। মানবকল্যাণের কথা চিন্তা করে সব সময় বিভোর ছিলেন এই কর্মবীর ব্যক্তিত্ব। তার মৃত্যুতে সবাই যেন আজ শূন্যতার অনুভূতি প্রকাশ করছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম