Logo
Logo
×

সারাদেশ

ছিরু হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

Icon

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ১২ জুলাই ২০২৩, ০৬:৩৩ পিএম

ছিরু হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার চাঞ্চল্যকর ব্যবসায়ী সিরাজুল হক ছিরু হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি শাহাজাহান মোল্যাকে (৪০) গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে কুমিল্লার লাকসাম এলাকা থেকে তথ্যপ্রযুক্তির সহায়তায় কাশিয়ানী থানার পুলিশ তাকে গ্রেফতার করে। 

গ্রেফতার শাহাজাহান মোল্যা কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি ইউনিয়নের আড়ুয়াকান্দি গ্রামের মৃত সাহেব আলী মোল্যার ছেলে। তিনি ২০১৭ সাল থেকে পলাতক ছিলেন। বুধবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। 

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মাদ ফিরোজ আলম।

তিনি জানান, ১৯৯৯ সালের ১৫ অক্টোবর জুমার নামাজ পড়ে বাড়ি ফেরার পথে পূর্বশত্রুতার জের ধরে আসামিরা ছিরু মোল্যাকে নৌকার মধ্যে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে। পরে কাশিয়ানী উপজেলার আড়ুয়াকান্দি গ্রামের খালের মধ্যে ফেলে দেয়। পরের দিন নিহতের স্ত্রী আমেনা বেগম বাদী হয়ে ৩৭ জনকে আসামি করে কাশিয়ানী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। 

মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালে এ মামলায় পাঁচজনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছিলেন গোপালগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। একই সঙ্গে ১৭ জনকে যাবজ্জীবন ও তিনজনকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ এবং ১২ জনকে বেকসুর খালাস দেওয়া হয়। পরবর্তীতে আসামিরা হাইকোর্টে আপিল করেন। মামলার ডেথ রেফারেন্স (মামলার নথি) ও আসামিদের করা আপিল আবেদনের ওপর শুনানি শেষে গত ১১ জুন চারজনের ফাঁসি বহাল, একজনের আমৃত্যু ও ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়ে বাকি ৯ জনকে খালাস দিয়েছেন হাইকোর্ট।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম