Logo
Logo
×

সারাদেশ

শরণখোলায় ডেঙ্গু জ্বরে শিশুর মৃত্যু

Icon

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি

প্রকাশ: ০৯ জুলাই ২০২৩, ০৬:১৩ পিএম

শরণখোলায় ডেঙ্গু জ্বরে শিশুর মৃত্যু

বাগেরহাটের শরণখোলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে কৌশিক নন্দী নামে (৪ বছর ৭ মাস) এক শিশুর মৃত্যু হয়েছে। রোববার সকাল সাড়ে ৮টার দিকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেলে নেওয়ার পথে মারা যায় শিশুটি। চলতি মাসে শরণখোলা হাসপাতালের পরীক্ষায় আরও পাঁচ ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে।  

মৃত শিশুটি উপজেলার ধানসাগর গ্রামের বাসিন্দা ও রাজাপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সমীর কুমার নন্দীর একমাত্র সন্তান। শিশুর বাবা সমীর কুমার নন্দী জানান, শুক্রবার রাতে তার ছেলের প্রচণ্ড জ্বর ওঠে। সকালে প্রথমে উপজেলা সদরের হাসপাতাল গেটের মনোয়ারা ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে নিয়ে পরীক্ষা করানো হলে ডেঙ্গু ধরা পড়ে। রোববার সকাল সাড়ে ৮টার দিকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. তাওহীদুল ইসলাম জানান, ডেঙ্গুতে মারা যাওয়া শিশু কৌশিক নন্দী একদিনের জ্বর নিয়ে তার কাছে আসে। পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসা দেওয়ার পর শিশুটিকে বাড়িতে নিয়ে যাওয়া হয়। তার রক্তের প্লাটিলেট ছিল ৯৮ হাজার। তাতে মারা যাওয়ার মতো পরিস্থিতি ছিল না; কিন্তু হঠাৎ এমন হবে তা বোঝা যায়নি।

শরণখোলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রিয় গোপাল বিশ্বাস ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, শরণখোলা হাসপাতালের পরীক্ষায় চলতি মাসে পাঁচজন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। হাসপাতালে খুব কম খরচে ডেঙ্গু পরীক্ষার ব্যবস্থা আছে। ডেঙ্গু আইসোলেশন সেন্টারও রয়েছে। চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনদের ডেঙ্গু বিষয়ে সচেতনতামূলক পরামর্শ দেওয়া হচ্ছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম