Logo
Logo
×

সারাদেশ

‘যতটুকু অপরাধ ততটুকু শাস্তি পেতে হবে’

Icon

যুগান্তর প্রতিবেদন, মুন্সীগঞ্জ 

প্রকাশ: ০৬ জুলাই ২০২৩, ০৬:০৯ এএম

‘যতটুকু অপরাধ ততটুকু শাস্তি পেতে হবে’

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, যে যতটুকু অপরাধ করবে তার ঠিক ততটুকু শাস্তি পেতে হবে। তা যদি আমরা নিশ্চিত করতে না পারি তাহলে আইনের শাসন ও গণতন্ত্র কিছুই প্রতিষ্ঠা হবে না।

বুধবার মুন্সীগঞ্জে জেলা আইনজীবী সমিতির ১৮৭ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব বলেন।

প্রধান বিচারপতি বলেন, মামলা জট দেশের সামগ্রিক উন্নতির অন্তরায়, মামলা দায়েরের চেয়ে নিষ্পত্তি যেন বেশি হয় সেদিকে বার ও বেঞ্চের একসঙ্গে কাজ করতে হবে।

তিনি বলেন, বিচারকার্য ব্যাহত হলে দেশে গণতন্ত্র থাকে না। সব দুর্নীতি ও  অনিয়ম দূর করতে হবে।

অসাধু সিন্ডিকেট উচ্ছেদ এবং সহায় সম্বলহীন মানুষের আইনগত সহায়তা প্রদানে আইনজীবীদের আহ্বান জানান তিনি।

এর আগে তিনি মুন্সীগঞ্জ আদালত প্রাঙ্গণে বিচারপার্থীদের বিচার ব্যবস্থা নিশ্চিত করতে ন্যায়কুঞ্জর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জাকারিয়া মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের রেজিস্টার জেনারেল গোলাম রব্বানী, মুন্সীগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ কাজী আবদুল হান্নান, জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুর রহমান আল মামুন, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আলম প্রমুখ।

এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সী মো. মশিয়ার রহমান,আপিল বিভাগের রেজিস্ট্রার মো. সাইফুর রহমান, প্রধান বিচারপতির একান্ত সচিব মো. আরিফুল ইসলাম, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া রহমান প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম