Logo
Logo
×

সারাদেশ

মেঘনায় ট্রলারে জলদস্যুদের হামলা, ২ জেলে অপহরণ করে মুক্তিপণ দাবি

Icon

মনপুরা (ভোলা) প্রতিনিধি

প্রকাশ: ০৫ জুলাই ২০২৩, ০৫:২১ পিএম

মেঘনায় ট্রলারে জলদস্যুদের হামলা, ২ জেলে অপহরণ করে মুক্তিপণ দাবি

ভোলার মনপুরা ও হাতিয়া সীমান্তবর্তী মেঘনায় ইলিশ শিকারের সময় তিন জেলে ট্রলারে হাতিয়ার জলদস্যু মহিউদ্দিন বাহিনী হামলা চালায়। এ সময় জলদস্যুরা এলোপাতাড়ি মারধর করে তিন ট্রলারে থাকা মাছ, মালামালসহ জেলেদের মোবাইল ফোন নিয়ে যায়। পরে দুই মাঝিকে অপহরণ করে হাতিয়ার গহীন বনে নিয়ে যায়। অপহৃত দুই মাঝির মুক্তিপণ হিসেবে তিন লাখ টাকা দাবি করছে জলদস্যুরা।

জেলে ট্রলারে হামলা ও অপহৃত দুই জেলের মুক্তিপণ হিসেবে তিন লাখ টাকার সত্যতা নিশ্চিত করেন অপহৃত জেলেদের আড়তদার বাবু মোহনলাল চক্রবর্তী ও জেলে পরিবারের সদস্যরা।

বুধবার সকাল সাড়ে ৭টার দিকে ভোলার মনপুরা ও নোয়াখালী হাতিয়ার সীমান্তবর্তী উড়ির চর এলাকা সংলগ্ন মেঘনায় এই ডাকাতির ঘটনা ঘটে। পরে বেলা ১২টায় অপহৃত জেলে পরিবারের সদস্যদের মোবাইলে ফোন করে জনপ্রতি দেড় লাখ টাকা করে মোট তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করে জলদস্যু মহিউদ্দিন বাহিনী। 

অপহৃত জেলেরা হলেন- রহিম ও সুজন মাঝি। এদের বাড়ি উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের রহমানপুর গ্রামে।

জলদস্যুদের মারধরে আহতরা হলেন- সাহেদ, সাগর, শামীম, সাহিদ, জুয়েল, মহিউদ্দিন, হাবিব, শরিফ, রাসেদ, ছিদ্দিক, জাহাঙ্গীর, নিজাম ও কালু। এদের সবার বাড়ি একই এলাকায়।

অপহৃত জেলেদের আড়তদার বাবু মোহনলাল চক্রবর্তী জানান, বুধবার সকাল ৭টায় হাতিয়া ও মনপুরার সীমান্তবর্তী উড়িরচর সংলগ্ন মেঘনায় জাল পেতে মাছ শিকারের সময় হাতিয়ার জলদস্যু মহিউদ্দিন বাহিনী হামলা চালায়। এ সময় জলদস্যুরা শটগানের গুলি করে। পরে তিন জেলে ট্রলার একত্রিত করে হামলা করে। তিন ট্রলারে থাকা জেলেদের মারধর করে মাছ, মালামাল ও মোবাইল ফোন লুট করে নিয়ে যায়। জলদস্যুরা যাওয়ার সময় দুই ট্রলার থেকে রহিম ও সুজন মাঝিকে অপহরণ করে হাতিয়ার গহীন বনে নিয়ে যায়। দুই জেলের মুক্তিপণ বাবদ তিন লাখ টাকা দাবি করছে জলদস্যুরা বলে জানান তিনি।

এ ব্যাপারে মনপুরা কোস্টগার্ডের কন্টিনজেন্ট কমান্ডার মো. হানিফ জানান, জেলে অপহরণের ঘটনা আমারে কেউ অবহিত করেনি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হচ্ছে।

এ ব্যাপারে মনপুরা থানার ওসি মো. জহিরুল ইসলাম জানান, আপনার কাছ থেকে শুনেছি। বিষয়টি খতিয়ে দেখে অপহৃত জেলেদের উদ্ধারে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম